পুলিশকে বোকা বানিয়ে রাজস্থলীতে ব্যাংক লুটের চেষ্টা

fec-image

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলায় পুলিশ প্রহরায় থাকা অবস্থায় কৃষি ব্যাংক লুটের চেষ্টা চালিয়েছে একটি চক্র। বৃহস্পতিবার (২৪ জুন) ভোরে উপজেলা পোস্ট অফিস সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

কৃষি ব্যাংক রাজস্থলী উপজেলা শাখার ব্যবস্থাপক (ম্যানেজার) চৈশমং মারমা বলেন, বৃহস্পতিবার সকালে ব্যাংকের কর্মচারী ফোন করে আমাকে জানায়, ব্যাংকের প্রবেশদারের তালা ভাঙ্গা। ইন্টারনেটের সংযোগ বিছিন্ন, কম্পিউটার এবং অফিসের আসবাবপত্র মাটিতে ছুড়ে ফেলে দেয়। ব্যাংকের ভোল্ট ভাঙ্গার চেষ্টা চালানো হয়েছে।

ব্যাংকের ম্যানেজার আরও বলেন, ওইদিন আমাদের নৈশ প্রহরী রফিক আহমদ ডিউটিতে থাকার কথা থাকলেও তিনি ঘটনার দিন অনুপস্থিত ছিলেন। আমরা এখন ভয়ে আছি। কোন বড় শক্তি এ অপকর্ম করে থাকতে পারে বলে যোগ করেন ম্যানেজার।

এদিকে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন, নিরাপত্তাবাহিনী এবং পুলিশ সদস্যরা।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফজল আহমদ খান বলেন, ব্যাংক প্রহরায় সব সময় পুলিশ সদস্যরা উপস্থিত থাকেন। কিন্তু পুলিশের উপস্থিতিতে কি ভাবে এ ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হচ্ছে এবং পুলিশ সুপারকে ঘটনাটির ব্যাপারে অবগত করা হয়েছে।

ওসি আরও বলেন, ব্যাংক ম্যানেজার থানায় অভিযোগ দাখিল করেছেন। ঘটনার সাথে কারা জড়িত থাকতে পারে তাদের ব্যাপারে আমরা খোঁজ-খবর নিচ্ছি।

১৯৮৬ সালে দিন দুপুরে প্রকাশ্যে একদল লুটেরা কৃষি ব্যাংক লুট করে পালিয়ে যায়। ঘটনার পর থেকে ওই ব্যাংকের নিরাপত্তা দিতে পুলিশ মোতায়েন করে প্রশাসন। ঘটনার দীর্ঘ ৩৫ বছর পর রাষ্ট্রায়ত্ত ব্যাংকটিকে আবারো লুঠের চেষ্টা চালানো হয়েছে। ব্যাংকের ঘটনায় এলাকায় চরম আলোচনা সমালোচনার ঝর উঠেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পুলিশ, ব্যাংক লুট, রাজস্থলী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন