পুলিশী বাঁধা উপেক্ষা করে খাগড়াছড়ি বিএনপি’র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Pic 20.01.2014

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি :

১০ম জাতীয় সংসদ নির্বাচন বাতিল, আটক নেতাকর্মীদের মুক্তি ও নির্যাতনের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পুলিশী বাঁধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি।

আজ সোমবার সকাল ১১টায় জেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে বিক্ষোভ মিছিলের প্রস্তুতিকালে আদালত সড়ক হতে জামায়াত শিবিরের একটি ঝটিকা মিছিল বের হয়ে জেলা বিএনপি’র কার্যালয়ে মিলিত হলে এসময় সদর থানার পুলিশ বাঁধা দেয়। পুলিশী উপস্থিতি টের পেয়ে শিবিরের নেতাকর্মীরা এলাকা ত্যাগ করলেও পুলিশের সাথে জেলা বিএনপি’র নেতাকর্মীদের বাকবিতন্ডা শুরু হয়। এসময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান ঘটনাস্থলে উপস্থিত থেকে মিছিল করতে দেয়া হবে না বলে জেলা বিএনপি’র নেতাকর্মীদের অনুরোধ করেন।

এক পর্যায়ে পুলিশের বাঁধার পরও দলীয় কার্যালয় হতে বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ মিছিলটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।

নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, জামায়াত শিবিরের ঝটিকা মিছিলটি জেলা সদরের মাস্টারপাড়া মুখ হতে জেলা শিবিরের সভাপতি মিনহাজের নেতৃত্বে বের হয়ে থাকে।

জেলা বিএনপি’র সহ-সভাপতি মণীন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক আবু ইউসুফ চৌধুরী। বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, এ আওয়ামীলীগ সরকার প্রহসনের নির্বাচনের দিয়ে ক্ষমতা স্থায়ীত্ব করতে অপচেষ্ঠা করছে। আজ বিএনপি’র উদ্যোগে ঢাকাস্থ সোহরাওয়ার্দী ময়দানে বিশাল জনসমাবেশ থেকে যে কর্মসূচি চেয়ারপার্সন খালেদা জিয়া ঘোষণা করবেন তা খাগড়াছড়িবাসী ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে সফল করতে প্রস্তুত রয়েছে। অবিলম্বে আটক নেতাকর্মীদের নি:শর্তে মুক্তিসহ নির্বাচন বাতিল করে গণতন্ত্র রক্ষায় নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবী জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন