পুলিশের বাঁধায় খাগড়াছড়িতে বিএনপির বিক্ষোভ সমাবেশ

fec-image

পুলিশের বাঁধায় ও উত্তেজনার মধ্য দিয়ে খাগড়াছড়িতে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। সমাবেশে বিএনপির কেন্দ্রীয় সহ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া দলীয় নেতাকর্মীদের চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়ে বলেন, সরকারের পতন ঘন্টা বেজে গেছে।বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নিরস্ত্র মানুষের উপর নির্বিচারে গুলি করে হত্যার হত্যার প্রতিবাদে ও খুনিদের বিচারের দাবিতে মঙ্গলবার বেলা ১১টার দিকে শহরের মিল্লাত চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে আদালত সড়কের দিকে যেতে চাইলে পুলিশের বাঁধার মুখে ভাঙ্গাব্রিজ এলাকায় আয়োজিত সমাবেশে সমাবেশে বিএনপির কেন্দ্রীয় সহ-কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া বলেন, পতন আচঁ করতে পেরে সরকার বেপরোয়া হয়ে উঠেছে। এ সরকারকে আর সময় দেওয়া যাবে না।

ওয়াদুদ ভ্ইূয়া আরও বলেন, হেফাজত ইসলামের জন্মদাতা আওয়ামী লীগ। ভারতের প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে শেখ হাসিনার সরকার পাখির মত গুলি করে মানুষ মেরেছে। আদালতকে ব্যবহার করে তারেক জিয়ার কন্ঠরোধ করা হয়েছে। দেশের মানুষ জেগে উঠেছে। এ সরকারের মেয়াদ আর বেশি দিন নেই। তিনি প্রশাসনকে নিরপেক্ষ দায়িত্ব পালনের অনুরোধ জানান। সেই সাথে দলীয় নেতাকর্মীদের আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহবান জানান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন ও সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা।

এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট মঞ্জুর মোরশেদ ভূইয়া, বেলাল হোসেন, ক্ষেত্র মোহন রোয়াজা, এডভোকেট আব্দুল মালেক মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক খনি রঞ্জন ত্রিপুরা, জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজ, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, জেলা ছাত্রদলের সভাপতি শাহেদুল হোসেন সুমন, সাধারণ সম্পাদক জাহেদুল আলম, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাগর নোমান, পৌর বিএনপির সভাপতি জহির আহমেদ ও সাধারণ সম্পাদক আহসান উল্লাহ মিলন, বিএনপি ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।সমাবেশের আগে খণ্ড খণ্ড মিছিল নিয়ে মিল্লাত চত্বরে জমায়েত হয় হাজারো বিএনপির নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, পুলিশ, বিএনপি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন