হাজারো নেতাকর্মীর মিছিল-শ্লোগানে পুরো শহর প্রকম্পিত

পুলিশের ব্যারিকেড ভেঙ্গে খাগড়াছড়িতে যুবদল ও ছাত্রদলের ব্যাপক শোডাউন

fec-image

পুলিশের ব্যারিকেড ভেঙ্গে খাগড়াছড়িতে যুবদল ও ছাত্রদল ব্যাপক শো-ডাউন করেছে। সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদলের নেতাকর্মীদের উপর নারকীয় হামলা ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে খাগড়াছড়ি জেলা যুবদল ও ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা মিছিল নিয়ে আদালত সড়ক এলাকায় জড়ো হতে থাকে। বেলা ১১ টায় বিক্ষোভ মিছিলটি বের করার প্রস্তুতি নেয়। কিন্তু পুলিশ বাঁধা হয়ে দাড়ায়। এক পর্যায়ে মিছিলটি পুলিশের ব্যারিকেড ভেঙ্গে স্বরণকালের বিশাল মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে ফের আদালত সড়কে সমাবেশ করে। এ সময় হাজারো নেতাকর্মীর মিছিল-শ্লোগানে পুরো শহর প্রকম্পিত হয়।

খাগড়াছড়ি জেলা যুবদলের সভাপতি মাহবুব আলম সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা। প্রধান বক্তা ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারনণ সম্পাদক এম এন আবছার।

সমাবেশে বক্তারা নির্বাচন কমিশনকে পদত্যাগ করে জনতার কাতারে আসার আহবান জানিয়ে বলেন, প্রধান নির্বাচন কমিশনার আর দিনের ভোট রাতে হবে না এমন প্রতিশ্রুতি দেওয়ার মধ্য দিয়ে প্রমাণ হয়েছে বিগত দিনের ভোট রাতে হয়েছে। আপনার কমিশন এই সরকারের তল্পিবাহক। আপনার অধীনে কোন নির্বাচনে বিএনপি যাবে না। শান্তিপূর্ণ মিছিলে পুলিশের বাঁধা দেওয়ার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন, আজকের মত আগামীতেও পুলিশের কোন বাঁধা খাগড়াছড়ির বিএনপির নেতাকর্মীরা মানবে না। যেখানে বাাঁধা হবে সেখানেই লড়াই হবে।

খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহিদুল আলমের সঞ্চালনায় আয়োজিত সমাবেশে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির যুগ্ন সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু, মোশাররফ হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজা, জেলা মহিলা দলের সভাপতি কুহেলী দেওয়ান, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান সাগর।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, ছাত্রদল, যুবদল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন