parbattanews

মাটিরাঙ্গায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন

 

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

‘খাদ্যের কথা ভাবলে, পুষ্টির কথাও ভাবুন’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে পুষ্টি সপ্তাহের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ।

দিবসটি উপলক্ষে সোমবার বেলা সাড়ে ১০টার দিকে স্বাস্থ্য কর্মী, স্বাস্থ্য ও পুষ্টি নিয়ে কর্মরত বিভিন্ন এনজিও এবং শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা প্রধান প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।

পরে  মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. খাইরুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, মাটিরাঙ্গা উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহ আলম মিয়া এবং মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, স্বাস্থ্য সুরক্ষায় পুষ্টি অপরিহার্য। এ ব্যাপারে সকলেরই জানা এবং সচেতন হওয়া উচিত। স্বাস্থ্য সুরক্ষায় পুষ্টির বিষয়টি শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনার পরামর্শ দিয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা গড়ে তুলতে হবে।

Exit mobile version