parbattanews

পেকুযায় ৩ সাংবাদিককে প্রাণনাশের হুমকি: থানায় জিডি

নিজস্ব প্রতিনিধি,পেকুয়া:

পেকুয়ায় থানা পুলিশের মাদক বিরোধী অভিযানে মাদক সম্রাট জসিমকে ১৯ লিটার বাংলা মদসহ আটকের সংবাদ পরিবেশনে ক্ষিপ্ত হয়ে কর্তব্যরত তিন সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিয়েছে ওই মাদক সম্রাট জসিমের ছেলে এমরান, তার স্ত্রী জন্নাত আরা ও মদদী জসিমের শ্যালক শহিদুল ইসলাম।

এ ঘটনায় পেকুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম.আবদুল্লাহ আনসারী বাদী হয়ে পেকুয়া থানায় মাদক ও ইয়াবা ব্যবসায়ী এমরান, তার স্ত্রী জন্নাত আরা প্রকাশ মক্কীরাণী ও মৃত এন্ডা মিয়ার ছেলে শহিদুল ইসলামের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরী রুজু করা হয়েছে। ডায়েরী নং-১৫০ তারিখ: ৫ সেপ্টম্বর/১৪ইং।

ডায়েরীতে তিনি উল্লেখ করেন, পেকুয়া থানা পুলিশ মাদকের বিরুদ্ধে গত কয়েকদিন যাবত দফায় দফায় অভিযান পরিচালনা করে গোয়াখালীর ভোলাইয়াঘোনার রশিদকে ও এর পরদিন পেকুয়ার উত্তর মেহেরনামার মচন্যাকাটা থেকে ২ সেপ্টম্বর দিবাগত রাত ৮টার দিকে ১৯লিটার মদ সহ জসিমকে আটক করে পৃথক মাদক দ্রব্য নিয়ন্ত্রণ মামলায় আদালতে প্রেরণ করে।

এসব ঘটনার সংবাদ প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে পেকুয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার পেকুয়া প্রতিনিধি ও পাক্ষিক পেকুয়ার বার্তা সম্পাদক এম.আবদুল্লাহ আনসারী, দৈনিক ইনানী পত্রিকার পেকুয়ার স্টাফ রিপোর্টার রিয়াজ উদ্দিন এবং পেকুয়া প্রেস ক্লাবের নির্বাহী সদস্য ও দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকার পেকুয়া প্রতিনিধি এম.জুবাইদকে মদ ব্যবসায়ী ওই আসামীরা অকথ্যভাষায় গালিগালাজ সহ প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে।

পথেঘাটে তাদের মারধর ও সম্মান হানির অপচেষ্ঠা, ও চোরাগুপ্তা হামলা দেয়ায় তিনি চরম ঝুকি ও নিরাপত্তাহীনতার শংকা করায় থানায় সাধারণ ডায়েরীর আবেদন করেন। উল্লেখ্য ওই এলাকার স্থানীয় লোকজন বলেন, জসিমের ওই বসতঘরে প্রকাশ্যে দীর্ঘদিন ধরে সে মাদকজাতদ্রব্য বিক্রি ও উপজেলার বিভিন্ন স্থানে সাপ্লাই দিয়ে আসছিল। জসিম তার স্ত্রী ও পুত্র এমরান সরাসরি মাদক ব্যবসার সাথে জড়িত।

জসিম পেকুয়া থানার কথিত ক্যাশিয়ারের সহযোগী হিসেবে পরিচিত হওয়ায় সাধারণ লোকজনকে বোকা বানিয়ে থানা পুলিশের দোহাই দিয়ে দাপটের সাথে মাদকের রমরমা ব্যবসা করে আসছিল। উত্তর মেহেরনামা সমাজ পরিচালনা কমিটির সভাপতি মাষ্টার দেলোয়ার, অপর সমাজ পরিচালনা কমিটির সভাপতি নাছির উদ্দিন বলেন, একজন অশিক্ষিত ইলেকট্রিক মেস্ত্রী শহিদ কিভাবে সাংবাদিকতা করে কিভাবে এত দাপট খাটিয়ে অসামাজিক কাজকর্ম করে তার সব কিছু পেকুয়া থানার অফিসার ইনচার্জ তার বোনের জামাইকে মদসহ আটক করে ও সংবাদ প্রকাশের জরে ধরে সাংবাদিকদের ওপর হামলা চেষ্টা ও অব্যাহত হুমকি ধমকি গালাগালের কারণে তার বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী করায় এলাকার মানুষ স্বস্তি প্রকাশ করে পেকুয়া থানা পুলিশকে আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন।

তারা আরো বলেন, পুলিশের মাদক সহ আটক জসিমের পরিবারকে প্রকাশ্যে মদ বিক্রয় ও এলাকার পরিবেশ নষ্ঠ করার কারণে সমাজ থেকে বাহির করে দেয়া হয়েছে। ওই পরিবারটি যে কোন প্রকার অন্যায় ও অসামাজিক কাজে জড়িত থেকে পাড়ার পরিবেশ অতিষ্ঠ করে তুলে কেউ প্রতিবাদ করলে অহেতুক নারী নির্যাতন মামলা করে লোকজনকে হয়রানি করে।

এব্যাপারে পেকুয়া থানার এ.এস.আই জাফরের সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক আনসারী বাদী হয়ে মাদক বিক্রেতা ও প্রাণনাশের হুমকিদাতাদের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরী দায়েরের বিষয়টি নিশ্চিত করেন।

Exit mobile version