parbattanews

পেকুয়ার জালিয়াপাড়া গ্রামে গ্রেফতার আতংকে পুরুষ শূন্য

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া:
পেকুয়ার জালিয়াপাড়া গ্রামে থানা পুলিশের গ্রেফতার আতংকে এলাকায় পুরুষ শূন্য হয়ে গেছে । গত তিন দিন ধরে উপজেলার মগনামার জেলে পল্লীতে নির্ঘুম রাত কাটছে জেলে পরিবারে। পুলিশ একটি মামলার নামে উল্লেখিত গ্রামে অজ্ঞাত সন্দেহভাজন আসামীদের গ্রেফতার করতে গত তিন দিন ধরে একাধিকবার অভিযান চালায়।

জানা গেছে, গত ১৬ নভেম্বর সকালে মগনামা জালিয়াপাড়া এলাকায় লবনের মাঠ প্রস্তুতির সময় উপকুলীয় বন বিটের মগনামার কর্মকর্তা নিজাম উদ্দিনের সাথে শ্রমিকদের হাতাহাতি হয়। এনিয়ে ওই দিন বিটকর্মকর্তা বাদি হয়ে ডলিন্যাপাড়া এলাকার মৃত কালা মিয়ার পুত্র আব্বাস উদ্দিনকে প্রধান আসামী করে ৬জনের নাম উল্লেখ করে আরো একাধিক ব্যক্তির নাম অজ্ঞাত করে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ১৪/১৪।

জেলেরা অভিযোগ করেছেন ওই জমি বনবিভাগের নয়। ব্যক্তি মালিকানাধীন চরের জমি তারা সেদিন মাঠ প্রস্তুত করছিলেন। আর বিট কর্মকর্তা ওই জায়গাটি তাদের দাবি করে ২০হাজার টাকা দাবি করে।
জেলেদের স্ত্রী বুলু আক্তার, মুর্শিদা বেগম, হাছিনা বেগম, রমিজা বেগমসহ মহিলা জানান, আমাদের স্বামী ও সন্তানরা নিরীহ। অথচ পুলিশ এখন তাদের খূঁজছে। ইউপি চেয়ারম্যান শহিদুল মোস্তফা চৌং জানান জেলেরা অসহায়। গ্রেফতার আতংকে তারা এখন পালিয়ে বেড়াচ্ছে।

পেকুয়া থানার তদন্ত কর্মকর্তা এস,আই আনোয়ার উল্যাহ জানান মুল আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে। নিরীহ কাউকে হয়রানির প্রশ্ন আসেনা।

উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু বলেন এ জায়গাটি আমাদের খতিয়ানি সম্পত্তি। চরের পশ্চিমাংশে অল্প জায়গা বনবিভাগের রয়েছে। বনবিটের সাথে খাজনা আদায় করে প্রতিবছর মাঠ করে থাকে।

Exit mobile version