পেকুয়ার মে মাসে থানা পুলিশের আইন-শৃংখলা প্রতিবেদন প্রকাশ

পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ায় চলতি বছরের মে মাসে থানা পুলিশের আইন-শৃংখলা প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। এতে এলাকায় অপরাধ দমন ও অপরাধীদের গ্রেপ্তারে পুলিশের নানা বিষয়ের তথ্য পাওয়া গেছে।

পেকুয়া থানা পুলিশের মাসিক আইন-শৃংখলা প্রতিবেদন সংশ্লিষ্ট কর্মকর্তা এ.এস.আই মো. নাজির হোসেন এ প্রতিবেদককে জানিয়েছেন, মে মাসে উল্লেখযোগ্য পরিমাণ ওয়ারেন্ট তামিল ছাড়াও নিয়মিত মামলার আসামী গ্রেপ্তার, বিপুল পরিমাণ চোলাই মদ, গাঁজা ও ২টি দেশীয় তৈরী আগ্নেয়াস্ত্র উদ্ধারসহ একাধিক খুনের আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

থানা সূত্র জানায়, চলতি বছরের মে মাসে পেকুয়া থানা পুলিশের পরিচালিত অভিযান তৎপরতায় জি.আর মামলায়-৩১টি, সি.আর মামলায় ২১টি ওয়ারেন্ট তামিল করে সংশ্লিষ্ট পলাতক আসামীদের বিজ্ঞ আদালতে সৌপর্দ্দ করে পুলিশ। একই সাথে এই মাসে সংঘঠিত অপরাধ মূলক ঘটনায় পুলিশ ১৪টি মামলা রুজু করে ও ঘটনায় জড়িত এজাহার নামীয় ১০ জন আসামীকে গ্রেপ্তার পূর্বক আদালতে সৌপর্দ্দের মাধ্যমে হাজতে পাঠিয়েছে পুলিশ।

এসময় পুলিশের অব্যাহত অভিযানে ২৫লিটার চোলাই মদ, দু’দফায় দেড় কেজি পরিমানের গাঁজা ও ২-২টি দেশিয় তৈরী আগ্নেয়াস্ত্র উদ্ধার সহ তৎসংশ্লিষ্টতায় জড়িত একাধিক ব্যক্তিকে গ্রেপ্তার পূর্বক মামলা রুজুর মাধ্যমে বিজ্ঞ আদালতে সৌপর্দ্দের সাফল্য দেখিয়েছে পুলিশ। আর এনিয়ে পুলিশকে সাধুবাদ জানিয়ে সন্তোষ প্রকাশ করেছে এলাকাবাসী। একই সময়ে ফৌজদারী অপরাধে জড়িতের দায়ে ৪ জনকে গ্রেপ্তার পূর্বক ভ্রাম্যমান আদালতে সৌপর্দ্দের মাধ্যমে দন্ডিত করা হয়।

পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভুঁইয়া এ প্রতিবেদককে জানিয়েছেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে খুন, ধর্ষন, লুঠতরাজ, মুক্তিপন আদায়, নারী ও শিশু নির্যাতন, যৌতুক, অপহরন, ডাকাতি, খুন সহ ডাকাতি, চুরি, দূস্যতা, পুলিশ এসল্ট, দাঙ্গা-হাঙ্গামা, প্রতারনা এবং বন-ভুমি দূস্যতার ঘটনার মামলায় জড়িত আসামী রয়েছে।

পেকুয়া থানা পুলিশ সূত্রে আরো জানা গেছে, কক্সবাজারের উপকুলীয় উপজেলা মডেল পেকুয়ার জনপদের মাটি ও মানূষের জিবনযাত্রার স্বাভাবিকতা অব্যাহত রাখতে ও মাদকের বিকিকিনী বন্ধ সহ সকল প্রকার অপরাধ দমন, অপরাধীদের গ্রেপ্তার, সরকারী বেসরকারী সম্পদ এবং সাধারণ মানূষের জানমালের নিশ্চিদ্র নিরাপত্তা নিশ্চিতে পুলিশের নিয়মিত টহলাভিযানের পাশাপাশি পোষাকি ও সাদা পোষাকি পুলিশের বিশেষ তীক্ষ নজরদারী মনিটরিং কার্যক্রম জোরদার রয়েছে বলে তথ্য দিয়েছে পুলিশ।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ(প্রশাসন) জিয়া মো. মোস্তাফিজ ভুঁইয়া চলতি বছরের মে মাসে পুলিশের তৎপরতার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আইন, বিচার, রাষ্ট্রের সেবক ও জনগনের বন্ধু হিসাবে পরিচিত পুলিশের এ তৎপরতা ও সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে সাংবাদিক, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের নেতৃস্থানীয় সহ সকল লোকজনদের আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর প্রতি সহযোগিতা প্রদানের উদ্ধার্থ আহব্বান রইলো। এসময় তিনি সরকার ও স্থানীয় প্রশাসনের এজেন্ডা বাস্তবায়নসহ সকল প্রকার অপরাধ দমন, অপরাধীদের গ্রেপ্তার ও অস্থিরতা রুখতেও পুলিশ দৃঢ় প্রতিজ্ঞ বলেও মন্তব্য করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন