পেকুয়ার যুবলীগ নেতাকর্মীরা খরা রোদে কৃষকের ধান কেটে ঘরে তুলো দিলো

fec-image

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা এবং বাংলাদেশ আওয়ামী যুব লীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের আহবানে দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দেওয়া কর্মসূচীর আলোকে ধান কাটা শুরু করেছে কক্সবাজারের পেকুয়া উপজেলা যুবলীগ।

শুক্রবার (২৮ এপ্রিল) তীব্র গরম উপেক্ষা করে সদর ইউনিয়নের গোঁয়াখালী ১ নং ওয়ার্ড মাতবরপাড়ার কৃষক মোহাম্মদ আবদুল্লাহর ৪০ শতক জমির পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো.বারেকের নেতৃত্বে যুবলীগের নেতাকর্মীরা।

এদিন সকালে যুবলীগের নেতাকর্মীরা জোটবদ্ধ হয়ে মাথায় গামছা বেঁধে মুজিবের গান গেয়ে ধান কাটা শুরু করে। পরে মাথায় করে কৃষকের বাড়িতে ধান পৌঁছে দেন তারা।

কৃষক মোহাম্মদ আবদুল্লাহ জানান, প্রচণ্ড রোদে শ্রমিকরা কাজ করতে চাচ্ছে না। যারা কাজ করবে বলছে তারাও বেশি পারিশ্রমিক চাচ্ছে। বেশি পারিশ্রমিক দিয়ে ধান কাটতে গেলে লাভের মুখ দেখা অসম্ভব হয়ে পড়বে। কয়েকদিন আগেই ধান কাটার কথা ছিল। কিন্তু কাটা সম্ভব হয়নি।

পেকুয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো.বারেক বলেন, তীব্র গরম ও শ্রমিক সংকটে কৃষকরা দিশেহারা। সামনে কালবৈশাখী ও অতিবৃষ্টির আশঙ্কা রয়েছে। এনিয়ে অধিকাংশ কৃষকের মাঝেই দুশ্চিন্তা দেখা দিয়েছে।

ঠিক এমন সময়ে চলতি বোরো মৌসুমে ক্ষেত থেকে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দেওয়ার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ এবং সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। তারই আলোকে যুবলীগের নেতাকর্মীদের নিয়ে ধান কাটা শুরু করেছি। মাঠে যতদিন ধান থাকবে যুবলীগ ততদিন মাঠে থাকবে। কৃষকের ধান যাতে ক্ষতি না হয় সেটি মাথায় রেখে কাজ করবে যুবলীগ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষক, কেটে, খরা রোদ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন