পেকুয়ার রাজাখালী ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

najrul_islam_sikdar_babul[1]

স্টাফ রিপোর্টার:
পেকুয়া উপজেলার রাজাখালী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। গত ২৯ সেপ্টেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শরীফা আহমেদ স্বাক্ষরিত এক পত্রাদেশে এ তথ্য জানা যায়। ওই চেয়ারম্যান বিধি বহির্ভূতভাবে এলজিএসপি বরাদ্দের বিপরীতে ৬ টি প্রকল্পের কাজ না করে সিগনেটরী মহিলা সদস্য ও ইউপি সচিবকে ভয়ভীতি দেখিয়ে অর্থ উত্তোলন করে আত্মসাত করার অভিযোগ উঠেছে।

এছাড়া ভিজিডি উপকারীভোগী বাছাই এবং ভিজিডি প্রদানের ক্ষেত্রে ইউপি সদস্যদের অন্তর্র্ভূক্ত না করা, মহিলা ও শিশু অধিদপ্তরের পরিপত্র অনুসরণ না করে একতরফাভাবে উপকারভোগী নির্বাচন করায়, আদালতের এজলাস নির্মাণ ও আসবাবপত্র সরবরাহের জন্য প্রদানকৃত এক লক্ষ টাকা যথাযথভাবে ব্যয় না করা পরিষদের সদস্যদের সাথে দুর্ব্যবহার এবং স্বেচ্ছাচারিতার মাধ্যমে কার্যক্রম পরিচালনার যাবতীয় অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে হয়েছে বলে জানা গেছে।

এ রকম অভিযোগ স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ধারা ৩৪ উপধারা(১) অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ বিধায় তার দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী বলে সরকার মনে করেন। এ সকল অভিযোগের প্রেক্ষিতে রাজাখালী ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলকে স্থানীয় সরকার ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক সাময়িকভাবে বরখাস্ত করা হইল।

এ প্রসঙ্গে রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, ‘সংশ্লিষ্ট কোন দপ্তর থেকে এ বিষয়ে কোন কিছু আমাকে জানানো হয়নি এবং এ বিষয়ে আমি কিছু জানি না।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন