পেকুয়ার রাজাখালী-বারবাকিয়া সড়কে কালভার্ট নয়, যেন মরণফাঁদ!

fec-image

পানি নিষ্কাশনের কালভার্ট নয় যেন মরণফাঁদে পরিণত হয়েছে কক্সবাজারের পেকুয়ার রাজাখালী ও বারবাকিয়া সংযোগ আঞ্চলিক সড়কের জালিয়াকাটা সাইক্লোন শেল্টারের সামনের কালভার্টটি। প্রধান এ সড়কে নির্মিত কালভার্টটি ভেঙে গিয়েছে অনেক দিন আগেই। এতে ওই সড়কে চলাচলকৃত অটোবাইক, ইজিবাইক ও ভ্যানসহ বিভিন্ন ধরনের যানবাহনের পাশাপাশি সাধারণ জনগণ চরম ঝুঁকিতে চলাচল করছে। ফলে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে জনসাধারণকে।

ভেঙে যাওয়া কালভার্টটি দিয়ে দিনে-রাতে মানুষ ও যান চলাচলের সময় ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। ভেঙে পড়া স্থানে নেই কোন বিপদ সংকেত চিহ্ন। ফলে কালভার্টটি যেন মরণফাঁদে পরিণত হয়েছে।

দুর্ঘটনার আশঙ্কা নিয়ে প্রতিদিন দুই ইউনিয়নের ছাত্র-ছাত্রীসহ আশেপাশের সকল জনসাধারণকে এ ভাঙা কালভার্ট দিয়ে যাতায়াত করতে হচ্ছে। অতি দ্রুত নতুন একটি কালভার্ট নির্মাণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

সরেজমিনে দেখা যায়, পাঁকা সড়কের ওই কালভার্টের মাঝের অংশে ছাদ ভেঙে গর্ত তৈরি হয়েছে। দূর থেকে গর্তটি অনুমান না হওয়ার ফলে রাস্তায় চলাচলের সময় অনেক অজানা মানুষ ও যানবাহন প্রতিদিনই দুর্ঘটনার শিকার হচ্ছে। দুর্ঘটনা এড়াতে স্থানীয় লোকজন গর্তের মাঝে কোন প্রতীক চিহ্ন দেয়নি।

স্থানীয় বারবাকিয়া ইউপি চেয়ারম্যান এএইচএম বদিউল আলম জিহাদি জানান, কয়েক মাস আগে থেকে কালভার্টটি ভেঙে যায়। প্রতিদিন সড়ক দিয়ে শত শত যাত্রীবাহী অটোবাইক, ইজিবাইক ও ভ্যানসহ বিভিন্ন ধরনের যানবাহন যাতায়াত করে। অথচ দীর্ঘদিন অতিবাহিত হয়ে গেলেও সংশিষ্ট কর্তৃপক্ষ কালভার্টটি সংস্কার বা নতুন করে নির্মাণের কোন উদ্যোগ নেননি।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আসিফ মাহামুদ বলেন, ক্ষতিগ্রস্ত কালভার্টটি ভেঙে ফেলে শিগগিরই নতুন করে নির্মাণ করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কালভার্ট, পেকুয়া, সড়ক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন