parbattanews

পেকুয়ার শিলখালীতে তথ্যসেবা কার্যক্রম বন্ধ

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়া উপজেলার শিলখালী ইউপি’র তথ্যসেবা কার্যক্রম বন্ধের খবর পাওয়া গেছে। বন্ধের ফলে,  প্রতিষ্ঠানের সেবা নিতে আসা লোকজনের চরম দূর্ভোগের অন্ত নেই।

জানা যায়, সারাদেশের মতো উপজেলার শিলখালী ইউনিয়ন পরিষদেও চালু করা হয় তথ্যসেবা কার্যক্রম। অন্যান্য পরিষদের মতো এখানেও তথ্যসেবা কেন্দ্রে একজন উদ্যোক্তা নিয়োগ রাখা আছে। কিন্তুস্থানীয় ইউপি চেয়ারম্যান সরকারীভাবে নিযুক্ত উদ্যোক্তার পরিবর্তে যাবতীয় কার্যক্রম পরিচালনার দায়িত্বে রাখেন আপন ভাতিজা মফিজুর রহমান নামে যুবদল নেতাকে। তথ্যসেবা কেন্দ্রের একাধিক উপকারভোগী অভিযোগ করে জানিয়েছেন,  ২৭ ডিসেম্বর থেকে শিলখালী ইউনিয়ন পরিষদের তথ্যসেবা কেন্দ্র আকর্ষিক ভাবে বন্ধ রাখায় লোকজন পরিষদের সকল প্রকার তথ্যসেবার সূযোগ সুবিধা থেকে সম্পূর্ণ রূপে বঞ্চিত।

সরোজমিন ঘুরে শিলখালী ইউপি’র তথ্যসেবা কেন্দ্র বন্ধের সত্যতা পেয়ে সেখানকার ইউপি সচিব মো. আল আমিনের কাছে জানতে চাইলে তিনি চেয়ারম্যানের সাথে যোগাযোগ করার অনুরোধ জানিয়ে বেশি কিছু বলতে অপারগতা প্রকাশ করেন। শিলখালী ইউপি চেয়ারম্যান মো. নুরুল হোছাইনের সাথে মুঠোফোনে যোগাযোগ করে জানতে চাইলে তিনি সংযোগ রিসিভ করেন নি। পেকুয়া উপজেলা নির্বাহী অফিসার মো. জয়নাল আবেদীনের দৃষ্টি আকর্ষণ করলে তিনি জরুরী ভিত্তিতে বিষয়টির খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থার আশ্বাস দেন।

Exit mobile version