পেকুয়ায় আ‘লীগ সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

নির্বাচন-পরবর্তী-সহিংসতা
নিজস্ব প্রতিনিধি :
পেকুয়ায় ইউপি নির্বাচনের দিন আ’লীগ নেতাকর্মীদের উপর বর্বরোচিত হামলা ও প্রশাসনের পক্ষপাতদূষ্ট আচরনের প্রতিবাদে সভা ও বিক্ষোভ মিছিল করেছে উপজেলা আওয়ামীলীগ।

২ এপ্রিল বিকাল ৪টায় উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে অনুষ্টিত সভায় বক্তারা বলেন, ৩১মার্চ ইউপি নির্বাচনের দিন প্রশাসনের ছত্রচ্ছায়ায় পেকুয়া সদর ইউনিয়নে বিএনপি-জামাত ও তাদের দোসর প্রার্থী সমর্থকরা কেন্দ্রে কেন্দ্রে প্রভাব বিস্তার করলেও দায়িত্বরত ম্যাজিষ্ট্রেট থেকে শুরু করে র‌্যাব, বিজিবি, পুলিশ রিটার্নিং অফিসার, প্রিসাইডিং পোলিং অফিসারসহ স্থানীয় প্রশাসনের লোকজন কোন প্রদক্ষেপ নেয়নি বরং বিনা উস্কানীতে নৌকা প্রতীকের নেতাকর্মী সমর্থকরা বর্বরোচিত হামলা, মারধরের শিকার হন।

নৌকার ব্যাজ খুলে নেয়া  এবং পোষাক ধরে টানা হেঁচড়াসহ অকথ্য ভাষায় গালিগালাজ এবং নাজেহাল লাঞ্চিতের ন্যাক্কারজনক আচরণ করে হতাশ ও উদ্বিগ্ন করে দেয়। এমনকি পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আবুল কাসেম ও তার ভাই আবুল হাসেম টুনু, ইকাল, ফোরকান, এরফান জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য এস এম গিয়াস উদ্দিন, আওয়ামীলীগ নেতা মো. আবুল শামা শামিম, পেকুয়া উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো. জাহাঙ্গীর আলমের মতো শাসকদলের নীতি নির্ধারক রাজনৈতিক ব্যক্তিত্বদের আঘাতে আঘাতে রক্তাক্ত করে উপজেলা আওয়ামীলীগের শীর্ষ পর্যায়ের নেতা কর্মীদের পুলিশ ভ্যানে তুলে নিয়ে থানায় সপোর্দ করেন।এছাড়া কেন্দ্র থেকে অন্যান্য নৌকা সমর্থিত ভোটারদের তাড়িয়ে দেয়া ও নৌকায় ভোট না দেওয়ার অপপ্রচার চালায় নির্বাচন পরিচালকরা।

উপজেলা আ‘লীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. কামাল হোসেনে সভাপতিত্বে ও যুবলীগ নেতা জালাল উদ্দিনের পরিচালনায় অনুষ্টিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ন সম্পাদক ফরিদুল আলম, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. বারেক, সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এম.আজম খাঁন, উপজেলা শ্রমিক লীগের সভাপতি নুরুল আবছার, ছাত্রলীগের সভাপতি এম. কপিল উদ্দিন বাহাদুর, উপজেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক হাছান, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মর্জিনা বেগম, এছাড়া পেকুয়া উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামীলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, সৈনিকলীগ, মৎস্যজিবীলীগ, আওয়ামী প্রজন্মলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দরা অভিলম্বে পেকুয়ায় অনুষ্টিত নির্বাচনে দায়িত্বরত বিএনপির-জামাতের দোসর হিসেবে পরিচিত ঘোষখোর ওসি জিয়া মো. মোস্তাফিজ ভূইয়া অপসারন ও আইন শৃংখলা বাহিনীসহ কর্মকর্তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানান। প্রতিবাদ শেষে উপজেলা আওয়ামীলগের কার্যালয়ে থেকে একটি বিক্ষোভ মিছিল পেকুয়া আল্হাজ কবির আহামদ চৌধুরী(পেকুয়া) বাজার প্রদক্ষিণ করে। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন