parbattanews

পেকুয়ায় আল আরাফাহ ইসলামী ব্যাংকে আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি

আল আরাফাহ ইসলামি ব্যাংকের পেকুয়া শাখায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পাওয়ার পর পরই ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে এনেছে।  শনিবার (৫ অক্টোবর) দিবাগত রাত ১১.৫৫ মিনিটের দিকে আগুনের সুত্রপাত হয়।

আগুন নিয়ন্ত্রণে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছায় পেকুয়া ফায়ার সার্ভিস। ৫০ মিনিট চেষ্টা চালিয়ে পেকুয়া ফায়ার সার্ভিসের দুটি গাড়ি কাজে লাগিয়ে ১২.৫৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ব্যাংকের ভেতরে ধোঁয়ায় অন্ধকার হয়ে যাওয়ায় ব্যাংকের প্রধান দরজা ভেঙ্গে ফায়ার সার্ভিসের লোকজন ব্যাংকের ভেতরে প্রবেশ করে ধুঁয়া বের করে দেয়। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আগুন লাগার পর বিদ্যুৎ বিভাগের লোকজন এসে বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করে দেয়। পেকুয়া চৌমুহনীর বাহাদুর শাহ ভবনের ২য় তলায় আল আরাফাহ ইসলামি ব্যাংকটির পেকুয়া শাখা অবস্থিত। তার নীচে ফুলকলি, ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের এটিএম বুথ। পাশে রয়েছে পেকুয়া প্রেসক্লাব। ব্যাংকের এ শাখাটি প্রায় ৩ মাস আগে স্থাপন করা হয়। যখন আগুন জ্বলছিল, তখন গুড়ি গুড়ি বৃষ্টিও হচ্ছিল।

ফায়ার কর্মীরা জানিয়েছেন, আগুনে প্রায় ২৫ লাখ টাকা পর্যন্ত ক্ষয়ক্ষতি হয়। দু’দিন সাপ্তাহিক ছুটি থাকায় ব্যাংকের কর্মকর্তারা অনেকেই নিজ নিজ বাড়িতে চলে গেছে। স্থানীয়ভাবে যারা পেকুয়াতে থাকেন তারা আগুন ব্যাংকে আগুন লাগার খবর পেয়ে ব্যাংকে এসেছেন।

Exit mobile version