পেকুয়ায় কলেজ ছাত্রের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সড়ক অবরোধ: দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া

916

নিজস্ব প্রতিনিধি:
পেকুয়ায় শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ ছাত্রের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ছাত্ররা সড়ক অবরোধ করলে হামলাকারীদের সাথে দাফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। গত ৩ মে সকাল ১১টা থেকে পেকুয়া শহীদ জিয়াউর রহমান কলেজের শতাধিক ছাত্র পেকুয়া থানা কম্পাউন্ডের বাইরে সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়। পরে কলেজের প্রভাষক ড.জাকির হোসেন হাওলাদার ও পেকুয়া থানার এস.আই রেজাউল করিম চৌধুরী এসে ছাত্রদের ওপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে ছাত্ররা ব্যারিকেড তুলে নিয়ে কলেজে ফিরে যায়।

ছাত্রদের সাথে কথা বলে জানা যায়, ২ মে এইচ এস.সি পরীক্ষার্থী রিয়াদ ও তার বন্ধু সাকিব চৌমুহনীর মিষ্টি মেলায় চা পানের সময় মোক্তার ও আপেলের নেতৃত্বে ৫/৬জন যুবক এসে তাদের মারধর করে তাদের একটি মটর সাইকেল নিয়ে যেতে চেষ্টা করে। পরে স্থানীয় ইউপি সদস্য মাহাবুল করিম ছাত্র ও ওই যুবকদের মধ্যস্থতা করে দেয়। ছাত্রদের অভিযোগ বিনা কারণে মেম্বার মাহাবুব ছাত্রদের কাছ থেকে চার হাজার টাকা নিয়ে ওই যুবকদের দিয়ে মটর সাইকেলটি তাদের ফেরত দিয়েছে। ছাত্রদের সাথে ওই যুবকদের কোন পূর্ব ঘটনা ছিল না।

এ ঘটনায় কলেজ ছাত্ররা ক্ষুব্ধ হয়ে ৩ মে পেকুয়া থানায ওই যুবকদের বিরুদ্ধে এজাহার দায়ের করতে গেলে থানার ওসি তাদেরকে গালাগাল করে থানা থেকে বের করে দেয় তখন তারা হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সড়ক অবরোধ করে। প্রত্যক্ষদর্শীরা বলেন, ছাত্ররা সড়ক অবরোধ করে চলে যাওয়ার পর মাতবর পাড়ার যুবকরা দু’দফা পেকুয়া চৌমুহনী এলাকায় হামলা চালালে ব্যবসায়ীরা দোকানপাড় বন্ধ করে দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এঘটনায় সারাদিন পেকুয়া চৌমুহনী এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সন্ধ্যার পর থেকে জনশূণ্য হয়ে যায় পেকুয়া চৌমুহনী এলাকা।

এ ব্যাপারে জানতে ওসি হাবিবুর রহমানের সাথে কথা হলে তিনি এ বিষয় নিয়ে কোন কথা বলতে রাজি হননি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন