পেকুয়ায় কুয়াশা ও লবণের পানিতে পিচ্চিল হয়ে পড়েছে সড়ক : বিপদে গাড়ি চালকরা

 

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :

পেকুয়ার প্রধান ও আভ্যন্তরীণ সড়কগুলো ঘনকুয়াশা ও লবণের পানিতে পিচ্চিল হয়ে পড়েছে। স্বাভাবিকভাবে গাড়ি চালাতে না পেরে বিপাকে পড়েছে চালকরা। লবণের পানিতে সড়ক পিচ্চিল হয়ে বেশ কয়েকটি সড়কে দূর্ঘটনার ঘটনাও ঘটেছে।

দীর্ঘদিন টানা অবরোধ ও হরতালের কারণে লবণবাহী ট্রাক চলাচল বন্ধ থাকার পর বিরতিহীনভাবে লবণ বোঝাই ট্রাক চলাচল করায় লবণের পানি সড়কে পড়ে কুয়াশার সাথে মিশে এক প্রকার আদ্র আবরণে মাত্রাতিরিক্ত পিচ্চিল হয়ে যাওয়ায় পায়ে হাঁটা দূষ্কর হয়ে পড়েছে।

গাড়ি চালকরা জানিয়েছে, অতি সতর্কতার সাথে ও ধীরগতিতে গাড়ি চলাচল করতে গিয়েও তারা ভারসাম্য রক্ষা করতে পারছেনা। যার কারণে দূর্ঘটনার শিকার হতে হচ্ছে। এছাড়া পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারে ধীরগতিতে গাড়ি চলাচল করার কারণে উপজেলার মগনামা, উজানটিয়া ও রাজাখালীতে আসা গাড়িগুলো আটকে পড়ে অস্বাভাবিক যানঝটের সৃষ্টি হচ্ছে।

যাত্রীবাহী গাড়ির চালকরা জানিয়েছে, লবণ ব্যবসায়ীরা পলিথিন ছাড়া লবণ বহন করায় লবণের পানি পড়ে সড়ক পিচ্চিল হওয়া ছাড়াও সড়কের পীচ ওঠে গিয়ে খান খন্দকের সৃষ্টি হচ্ছে। উপজেলার প্রধান সড়ক মগনামা বরইতলী চিরিঙ্গা সড়ক ছাড়াও রাজাখালী আরবশাহ বাজার পেকুয়া বাজার সড়ক, উজানটিয়া-কাটাফাঁড়ি ব্রীজ সংযোগ সড়ক মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে গেছে।

সড়ক বিভাগের কোন প্রকার নিয়ন্ত্রণ ও উপজেলা প্রশাসনের কোন প্রতিকারমূলক ব্যবস্থা না নেয়ায় লবণবাহী ট্রাকগুলো নূন্যতম বিবেকবোধের পরিচয় না দিয়ে বেপরোয়াভাবে পলিথিন ছাড়া লবণ বোঝাই ট্রাক চলাচল করছে বলে সচেতন লোকজন অভিযোগ করছে।

স্কুলগামী ছাত্ররা যারা বাই সাইকেল চালিয়ে স্কুলে যাতায়ত করে তারা বলেন, গত ১ সাপ্তাহ ধরে তারা রাস্তা দিয়ে সাইকেল চালাতে পারছেনা।

এব্যাপারে পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজুর কাছে জানতে চাইলে তিনি সড়ক পিচ্চিল হয়ে কয়েকটি সড়ক দূর্ঘটনার কথা স্বীকার করে বলেন, লবণ বাহী ট্রাকে পলিথিন ব্যবহারের জন্যে নির্দেশ দেয়া আছে এবং এ বিষয়টি সার্বিক ভাবে তদারকি করার জন্যে থানাকে দায়িত্ব দেয়া হয়েছে। খুব দ্রুত পুণ:রায় সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হবে যাতে যথাযথ ভাবে পলিথিন ব্যবহার করে লবণ বোঝাই করা হয়।

এদিকে থানা কর্তৃপক্ষ নিয়মিত লবণবাহী ট্রাক থেকে নির্ধারিত টাকা আদায় করলেও পলিথিনের বিষয়টি দেখভাল করছেনা বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন