পেকুয়ায় কৃষকের জমিতে প্রভাবশালীদের স্থাপনা নির্মাণ

নিজস্ব প্রতিনিধি,পেকুয়া:
পেকুয়ায় এক অসহায় কৃষকের ফসলী জমি জবর-দখল করে স্থপনা নির্মান করেছে প্রভাবশালী মহল। এমনকি দখলবাজ চক্র কৃষকের জমির ফসল গুড়িয়ে দিয়েছে বলে জানাগেছে। এনিয়ে স্থানীয় দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দিয়েছে।

জায়গা দখলে নিতে প্রভাবশালী ওই চক্র ভাড়াটে অস্্রধারী লোকজন এনে জড়ো করেছে। ঘটনাটি ঘটেছে, উপজেলার মগনামা ইউনিয়নের পশ্চিম কুল এলাকায়। খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৭ অক্টোবর গভীর রাতে ওই এলাকার মুক্তার হোসনের ১২শতক জমি জবর দখল করে স্থাপনা তৈরী করেছে প্রভাবশালীরা।

জানা যায়, মগনামা মৌজার বি.এস ১০১৫ ও ৬৪৮ খতিয়ান ও বি.এস ২৭১০দাগের আন্দরে ওই ১২ শতক জমি রেজিষ্ট্রেট কবলা মূলে মালিক হন পশ্চিম কুল এলাকার হাজী আবদুল খালেকের পুত্র মুক্তার হোসেন। তিনি চট্টগ্রামের বাশখালী উপজেলার চাম্বল ইউনিয়নের জনৈক আবুল হোসেন প্রকাশ জাহেদুল ইসলাম চৌধুরীর কাছ জমি ক্রয় করে ভোখ দখলে রয়েছেন।

সম্প্রতি উক্ত জমি জোর করে দখলে নিতে চায় একই এলাকার সামশুল ইসলামের পুত্র আহমদ উল্লাহ, আহমদুর রহমানের পুত্র ওসমান গণি ও তার ভাই মাহমুদুল্লাহ এবং সুলতান বাদশা গংদের। জানা গেছে, এব্যাপারে গত জুলাই মাসের ১০তারিখ পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে জমির অবস্থান নিরুপন করে একটি প্রতিবেদন আদালতে প্রেরণ করে।

এরপরেও দখল চেষ্টা করলে মুক্তার হোসেন বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে পেকুয়া থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করেন। যার নং-৪৬/১৪।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন