পেকুয়ায় চোরাই গাছ পাচারকালে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাদে : ড্রাইভার হেলপার আহত

pic pekua

নিজস্ব প্রতিনিধি, পেকুয়া :

পেকুয়ায় বিপুল পরিমাণ মূল্যবান চোরাই গাছ পাচারকালে গাছ বোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশেই খাদে উল্টে যায়। এতে ড্রাইভার ও হেলপার গুরুত্বর আহত হয়েছে। আহতদেরকে উদ্ধার করে অজ্ঞাত স্থানে নিয়ে গিয়েছে। ফলে তাদের পরিচয় পাওয়া যায়নি। ঘটনাটি ঘটছে মঙ্গলবার রাত সাড়ে ৯ টায় উপজেলার আঞ্চলিক মহাসড়কের টইটং ইউনিয়নের ধনিয়াকাটা এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গেছে, বান্দবানের লামার গহিন অরণ্যে থেকে সেগুন, গর্জনসহ নানা প্রজাতির প্রায় ২০/২৫ লক্ষ টাকার গাছ বোঝাই একটি ট্রাক চকরিয়া হয়ে পেকুয়ায় আসছিল। পথিমধ্যে চকরিয়া উপজেলা আ’লীগ নেতা সাঈদী ঐ ট্রাকের পেছন থেকে তার নিজস্ব পেরাড়ো গাড়ি নিয়ে তাড়া করে। এরপর সদর ইউনিয়নের আন্নর আলী মাতবর পাড়া মোড়ে পৌঁছলে স্থানীয় কয়েকজন যুবক ওই গাড়ির গতিরোধ করার চেষ্টা করলেও ব্যর্থ হয়। কিন্তু আঞ্চলিক মহাসড়ক হয়ে যাওয়ার পথে ধনিয়াকাটা পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটি খাদে পড়ে যায়। এই পাচারের সাথে পেকুয়ার এক গাছ ব্যবসায়ী সিন্ডিকেট জড়িত বলে ধারনা করা হচ্ছে।

অভিযোগ উঠেছে, স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছারের নেতৃত্বে শতাধিক লোক গিয়ে গাছ লুট করে নিয়ে যায়। পরে বন বিভাগ ও পেকুয়া থানার পুলিশ গিয়ে মোটাংকের উৎকোচ নিয়ে চোরাই গাছগুলো ছেড়ে দেয়।

এ ব্যাপারে জানতে বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা উত্তম কুমারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনার খবর পেয়ে টইটং বিট কর্মকর্তা ও কয়েকজন গার্ডকে পাঠিয়েছিলেন। কিন্তু থানা পুলিশ দূর্ঘটনা কবলিত গাড়ি ও গাছ আটক না করে রহস্যজনকভাবে চলে যায়।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি হাবিবুর রহমান জানান, গাছ আটক করা বন বিভাগের দায়িত্ব। এটি আমার দায়িত্ব নয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন