পেকুয়ায় জমি নিয়ে দু’পক্ষীয় সংঘর্ষে আহত-৬

নিজস্ব প্রতিনিধি.পেকুয়া:
পেকুয়ায় জমির দখল বেদখলকে কেন্দ্র করে দুপক্ষীয় সংঘর্ষে ৬ ব্যক্তি গুরুতর আহত হয়েছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে ১২ মার্চ সকাল ১১টার দিকে সদর ইউনিয়নের সাবেকগুলদীর হাজী উলামিয়ার ক্রয়কৃত জমিতে সরকারী ঘোনা এলাকার মৃত জাবের আহমদের ছেলে ইব্রাহিম, তার ভাই তাওহীদুল ইসলাম বহিরাগত টইটং ধনিয়াকাটা এলাকার রফিকের পুত্র মিয়া, রাজাখালীর মৃত আশরাফ আলীর ছেলে ওমর সহ ১০/১৫ জন স্বশস্ত্র লোক জবর দখল করে বসতঘর নির্মাণ করতে গেলে দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় উলামিয়ার ছেলে ফজল করিম(৩৫), রেজাউল করিম(৩০), ছালেহ আহমদ(৪৫) ও অপর পক্ষের মো.ইব্রাহীম(২৫), তাওহীদ(৩৫) ও আমেনা বেগম আহত হয়। আহতদের পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়। পেকুয়া সদর হাসপাতালের চিকিৎসকরা জানান, আহতদের মধ্যে ফজল করিম ও রেজাউল করিমের মাথায় দারালো দা বা কিরিচের আঘাত অতি গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্যে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে।

আহত সালেহ আহমদ বলেন, তার পিতার ক্রয়কৃত জমি জবর দখল করে বসতঘর নির্মাণের বার বার চেষ্ঠা করছে ইব্রাহীম গং এবিষয়ে বিভিন্ন সময় থানা ও স্থানীয় আদালতে বিচার দায়ের করার পর ওই জমিতে জবরদখল কারীদের প্রবেশ না করতে ও আমাদের দখলে বিঘ্ন সৃষ্টি না করতে নির্দেশ দিলেও বহিরাগত অস্ত্রধারী সন্ত্রাসী নিয়ে জমিটুকু জবর দখল করতে এসে এঘটনার ঘটিয়েছে।

এব্যাপারে দুপক্ষই পেকুয়া থানায় পৃথক মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানাগেছে। ঘটনার পর পর পেকুয়া থানার এস.আই.মকবুল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি দুপক্ষের আহত হওয়ার কথা স্বীকার করে বলেন, কে কার জমি জবর দখল করতে গেছে তা এখনও নিশ্চিত করে বলা যাবেনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন