parbattanews

পেকুয়ায় ধুমদামের সাথেই সম্পন্ন হয়েছে ৬ষ্ট শ্রেণির ছাত্রীর বিয়ে

বাল্যবিবাহ
পেকুয়া প্রতিনিধি: পেকুয়ায় ৬ষ্ট শ্রেণির এক স্কুল ছাত্রীকে গোপনে বিয়ে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে, গত বুধবার রাতে উপজেলার শিলখালী ইউনিয়নের জারুলবনিয়া এলাকার দক্ষিণজুম ভিলিজারপাড়া এলাকায়। ওই ছাত্রীর নাম তাসমিন (১৫)। সে ওই এলাকার প্রবাস ফেরত রুস্তম আলীর মেয়ে।

স্থানীয় সূত্র জানায়, বছরখানেক পূর্বে ওই স্কুল ছাত্রী ৬ষ্ট শ্রেনীতে অধ্যয়নকালে ঝড়ে পড়ে। চলতি মাসে স্থানীয় গ্রাম পরিষদকে ম্যানেজ করে অনিয়মের আশ্রয় নিয়ে ওই ছাত্রীর বয়স বাড়িয়ে জন্ম নিবন্ধন রেকর্ড করা হয়। পরে, তার পরিবার ওই কিশোরীর বিয়ের আয়োজন সম্পন্ন করে। এক পর্যায়ে গত বুধবার রাতে স্থানীয় কমিউনিটিং পুলিশের সেক্রেটারি আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীন, স্থানীয় মহিলা মেম্বার ছেনুয়ারা বেগম পুতু এমইউপি, ৬নং ওয়ার্ডের মেম্বার আহমদ শফি এমইউপি ও এলাকার গণ্যমান্যদের সার্বিক উপস্থিতি তত্বাবধানে ধুমধামের সাথে বিয়েটি সম্পন্ন করা হয়।

বিষয়টি গ্রামের লোকজন থানা পুলিশকে অবহিত করলেও স্থানীয় কমিউনিটিং পুলিশের সেক্রেটারি আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীনের তদবিরের কারণে ধামাচাপায় পড়ে যায়। নাম প্রকাশ না করার শর্তে একাধিক সমাজ সর্দ্দার ও স্থানীয় লোকজন ৬ষ্ট শ্রেণি থেকে ঝড়ে পড়া স্কুল ছাত্রীর গোপনে বাল্য বিয়ের সত্যতা নিশ্চিত করে বলেন, স্কুলে লেখাপড়াকালীন তথ্য উপাত্ত ও তার সহপাঠিদের সাথে যোগাযোগ করলে বিষয়টি শতভাগ নিশ্চিত হওয়া যাবে।

এ বিষয়ে জানতে স্থানীয় কমিউনিটিং পুলিশের সেক্রেটারি আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীনের সাথে কথা হলে এটিকে তিনি ওপেন সিক্রেট বলে জানান।

এ বিষয়ে জানতে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. নুরুল হোছাইনের সাথে যোগাযোগ করলে বিষয়টি তাকে কেউ অবহিত করেনি বলে জানান।

Exit mobile version