পেকুয়ায় নৌ পুলিশের সাথে পোনা আহরণকারীদের হাতাহাতি, আহত ৩

fec-image

কক্সবাজারের পেকুয়ার উজানটিয়ায় নৌ পুলিশের সাথে পোনা আহরণকারীদের মধ্যে হাতাহাতি হয়েছে। এসময় নৌ পুলিশ কর্মকর্তাসহ ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শুক্রবার (১ জুলাই) বেলা ১২ টায় উপজেলা উজানটিয়া ইউনিয়নের পেরাসিঙ্গা পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার খবর পেয়ে পেকুয়া থানার ওসি মোহাম্মদ ফরহাদ আলীর নেতৃত্বে পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে তাদের কে উদ্ধার করে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শুক্রবার বেলা ১২টার দিকে এস আই অচিন্ত কুমার দের নেতৃত্বে মাতারবাড়ী নৌ পুলিশ ফাঁড়ির একটি টিম মাতামুহুরি নদীর উজানটিয়া নদীতে চলমান মৎস্য সপ্তাহের বিধিনিষেধ ৬৫ দিনের নিষেধাজ্ঞায় অভিযান চালায়। এসময় পেরাসিঙ্গা পাড়ার ছৈয়দ আহমেদের পুত্র মাহামদ আলম, মাহামদ আলমের পুত্র আনসারসহ বেশ কয়েকজন সাগরের রেনু পোনা আহরণ করছে। রেণু পোনা আহরণ করে বেড়িবাঁধের উপর রেণু পোনা ছানি করার সময় তাদেরকে আটক করতে চাই মাতারবাড়ী নৌ পুলিশ ফাঁড়ির এস আই অচিন্ত কুমার দের নেতৃত্বে সঙ্গী ফোর্স।

এ সময় রেণু পোনা ধরার জাল ও বাশঁ আটক করা হলে পোনা আহরণকারীদের সাথে নৌ পুলিশের মধ্যে হাতাহাতি হয়। হাতাহাতির এক পর্যায়ে এস আই অচিন্ত কুমার দে (৫৩), পুলিশ সদস্য সাজ্জাদ হোসেন(৩৭), রাসেল(২৯) আহত হয়।

তারা আরও জানান এস আই অচিন্ত কুমার দে সহ পুলিশ সদস্যরা ওই পোনা আহরণকারীদের কাছ থেকে ১৫ হাজার টাকা দাবি করেন। কিন্তু পোনা আহরণকারীরা কোন মতে ৫ হাজার টাকা ম্যানেজ করে দিলেও নৌপুলিশের এস আই তা মেনে না নিয়ে তাদের সাথে কথা-কাটাকাটি করে। পরে এক পর্যায়ে এ ঘটনা ঘটে। কিছু আগেও নৌ পুলিশ এখানকার কয়েকজন লোক কে আটক করে ৫৪ হাজার টাকা নিয়ে তাদের কে ছেড়ে দেয়।

এদিকে আহত মাতারবাড়ী নৌ পুলিশ ফাঁড়ির এস আই অচিন্ত কুমার দে জানান, আমরা দায়িত্ব পালন করার সময় এদিকে এসে দেখতে পায় কয়েকজন লোক সাগর থেকে রেণু পোনা আহরণ করে বেড়িবাঁধে উঠে ছানি করছে। এসময় আমিসহ নৌ পুলিশ সদস্যরা তাদেরকে আটক করতে গেলে তারাসহ ঘাট থেকে আরেকজন গিয়ে আমাদের উপর হামলা করে।

তারা হামলা করায় আমি ও নৌপুলিশের দুই সদস্য আহত হয়। পোনা আহরণ কারীদের কাছ থেকে টাকা দাবি করার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, এগুলো মিথ্যা কথা, আমরা কেন তাদের কাছ থেকে টাকা চাইবো।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ফরহাদ আলী নৌ পুলিশের এক কর্মকর্তাসহ দুই সদস্য আহত হওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, কী কারণে এ ঘটনা হল তা তদন্ত করা হবে এবং এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপরাধ, কক্সবাজার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন