parbattanews

পেকুয়ায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

কক্সবাজারের পেকুয়ার সোনালী বাজার গণপাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহেনা বেগমের বিরুদ্ধে বিদ্যালয়ের ফান্ড থেকে টাকা আত্মসাতের অভিযোগ ওঠেছে। এব্যাপারে গত ৩১ জানুয়ারি কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি নুরুল আজিম।

অভিযোগে নুরুল আজিম উল্লেখ করেন, ২০২১-২০২২ সালের স্লিপ বরাদ্দের টাকা ও অন্যান্য বরাদ্দসহ মোট এক লাখ ৬০ হাজার টাকার হিসাব প্রধান শিক্ষক দিতে পারছেনা। এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে লিখিতভাবে জানানো হয়েছিলো। কিন্তু তাঁরা কোন ব্যবস্থা নিতে পারেনি। তাই তিনি জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর অভিযোগ করতে বাধ্য হয়েছেন।

অভিযোগে তিনি আরও উল্লেখ করেন, বিদ্যালয় পরিচালনা কমিটির অগোচরে ওই প্রধান শিক্ষক শিক্ষার্থীদের কাছ থেকে অবৈধভাবে ভর্তি ফি নিয়েছেন। যার কারণে অভিভাবকরা বিদ্যালয় থেকে তাঁদের সন্তানদের অন্য বিদ্যালয়ে স্থানান্তরের সিদ্ধান্ত নিতে যাচ্ছে।

স্থানীয় পেকুয়ারচর এলাকার বাসিন্দা নাজিম উদ্দিনের সন্তান ওই বিদ্যালয়ের শিক্ষার্থী। তিনি বলেন, নতুন বছরের শুরুতে আমার সন্তানকে গণপাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি করাই। ভর্তির সময় প্রধান শিক্ষক ভর্তি ফি হিসেবে আমার কাছ থেকে টাকা নিয়েছেন। পরে জানতে পারি যারা এখানে ভর্তি হয়েছে সবার কাছ থেকে তিনি টাকা নিয়েছেন।

অভিযোগ অস্বীকার করে সোনালী বাজার গণপাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহেনা বেগম বলেন, এসবকিছু আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি একজন অদক্ষ ও দায়িত্বহীন ব্যক্তি। তিনি সবসময় বিদ্যালয় স্বার্থ বিরোধী প্রস্তাব নিয়ে আমার কাছে আসেন। আমি এতে সায় না দেওয়ায় ষড়যন্ত্র শুরু করেছেন।

এব্যাপারে কক্সবাজার জেলার সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার পরিণয় চাকমা বলেন, অভিযোগ এখনো আমরা দেখিনি। অর্থ আত্মসাতসহ যেসব অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে ওঠেছে তা আমরা খতিয়ে দেখব। সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Exit mobile version