parbattanews

পেকুয়ায় প্রশাসনের বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণের অভিযোগ বিএনপি চেয়ারম্যান প্রার্থীর

pekua pic sanbad sammalan 20-03-16

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ায় আগামী ৩১ মার্চ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা প্রশাসনের বিরুদ্ধে পরিকল্পিত বৈষম্যমূলক আচরণের অভিযোগ তুলেছেন বিএনপির মনোনীত পেকুয়া সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা বিএনপির সভাপতি বর্তমান চেয়ারম্যান বাহাদুর শাহ। রবিবার পেকুয়া বাজারস্থ তার নির্বাচনী কার্যালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব অভিযোগ করেন।

এ সময় তিনি বলেন, নির্বাচনী আচরণবিধির আইনকানুন পালনের অজুহাতে উপজেলা প্রশাসন কেবল ধানের শীষের প্রার্থী ও সমর্থকদের বিরুদ্ধে উদ্যোশ্যমূলক আচরণ করছেন। ১৪মার্চ নির্বাচনী প্রতীক বরাদ্দের পূর্বে নৌকা প্রতীকের সমর্থনে পোস্টার লাগানো হলে পত্রপত্রিকায় সংবাদ পরিবেশনের পরও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা প্রশাসন নেয়নি। অথচ বিনা কারণে ধানের শীষের প্রতীকের বিরুদ্ধে আচরণবিধি লঙ্গনের অভিযোগে জরিমানা ঠুকে দেয়া হচ্ছে। দেয়ালে প্রত্যেক প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পোস্টার লাগানো ছিল এখনো আছে কিন্তু তাদের জরিমানা বা সতর্ক পর্যন্ত করা হচ্ছেনা সেখানে ধানের শীষের প্রার্থীকে জরিমানা করা হচ্ছে। তিনি উপজেলা প্রশাসনের এ বৈষম্যমূলক আচরণে পুরো নির্বাচন প্রক্রিয়াকে সুষ্টু নির্বাচনের জন্যে ঝুকিপূর্ণ ও পক্ষপাত মূলক বলে অভিহিত করেন। তিনি এবং তার দলের নেতাকর্মীরা এই মুহূর্তে নিরপক্ষ নির্বাচন নিয়ে অতি সংশয় প্রকাশ করছেন।

বাহাদুর শাহ বলেন, মেহেরনামা সৈকত পাড়ার নেজামউদ্দিন তার একজন কর্মী। সে ভ্যানগাড়ী চালিয়ে ঘরে ফেরার সময় ধানের শীষের পক্ষে শ্লোগান দেয়ার অপরাধ এনে আটক করে জেল দেয়া হয়। আমি এ বৈষম্যমূলক আচরণের জন্যে উর্ধ্বতন প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। তিনি সাংবাদিকদের মাধ্যমে অনুরোধ করেন নিরপক্ষ লেখনির মাধ্যমে বাস্তব ঘটনা তুলে ধরে সুষ্টু নির্বাচনের অন্তরায় দুর করতে যথোপযুক্ত ভূমিকা রাখার।

তিনি আরো বলেন, উপজেলা প্রশাসন তথাকথিত নির্বাচন করে সরকার দলীয় প্রার্থীকে বিজয়ী করতে প্রশ্নবিদ্ধ ভূমিকা রাখছেন বিধায় তিনি সুষ্টু নির্বাচনের স্বার্থে উপজেলা নির্বাহী অফিসার মারুফুর রশিদ খানকে পেকুয়া থেকে প্রত্যাহার করার জন্যে উর্ধবতন প্রশাসনকে অনুরোধ করেন ও জনগণের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দেয়ার দাবি জানান।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা শ্রমিকদলের সভাপতি ও জেলা শ্রমিক দলের সি. সহ-সভাপতি মুজিবুল হক চৌধুরী, জেলা যুবদলের প্রচার সম্পাদক ও উপজেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ইউসুফ রুবেল, শ্রমিকদলের সাংগঠনিক সম্পাদক জামাল হোছাইন প্রমূখ।

Exit mobile version