Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

পেকুয়ায় বনবিভাগের অভিযানে স্থাপনা বন্ধ ও গাছ জব্দ

পেকুয়া প্রতিনিধি:

পেকুয়ার শিলখালী ইউনিয়নের মাঝেরঘোনায় বনবিভাগের রির্জাভ জায়গায় অভিযান চালিয়ে অবৈধ পাকা স্থাপনা নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে বন বিভাগ।

এ সময় পৃথক অভিযানে টইটং ইউনিয়নে সোনাইছড়ি থেকে দুটি মাদার ট্রি গর্জন গাছ জব্দ করা হয়েছে।

বুধবার (২০ ফেব্রুয়ার) দুপুর দেড়টার দিকে ও বেলা আড়াইটার দিকে পৃথক স্থানে এ অভিযানে নেতৃত্ব দেন চট্রগ্রাম দক্ষিন বনবিভাগের বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা আবদুল গফুর ভূইয়া।

বনবিভাগ সুত্র জানায়, দুপুরে শিলখালী ইউনিয়নে অভিযান পরিচালনা করেন। এ সময় মাঝেরঘোনায় বনবিভাগের মালিকানাধীন রিজার্ভ জায়গায় একটি চক্র পাহাড়ের টিলা কেটে বিশাল পরিসরে বহুতল ভবন নির্মাণ কাজ করছিলেন। সেটি উচ্ছেদ করতে বনবিভাগ অভিযান চালায়।

এসময় রেঞ্জ কর্মকর্তাসহ বনবিভাগের লোকজন পাকা ভবন স্থাপনা কাজ বন্ধ করে দিয়েছে।

এখানে জামাল হোসেন নামক ব্যক্তি রিজার্ভ জমিতে বহুতল ভবন নির্মাণ কাজ করছিলেন।

অপরদিকে একইদিন বেলা আড়াইটার দিকে টইটং ইউনিয়নের সোনাইছড়ি ছাগলখাইয়া ব্রীজ এলাকায় দুটি মাঝারি আকারের গর্জন গাছ জব্দ করে। এবিসি সড়কের ওই পয়েন্ট থেকে গাছ দুটি জব্দ করেছে। বনবিভাগ জানায়, গাছ চোর সিন্ডিকেট সড়ক দিযে গাছ দুটি পাচার করছিলেন। খবর পেয়ে তারা ওই স্থান থেকে এ গাছ দুটি জব্দ করে।

রেঞ্জ কর্মকর্তা আবদুল গফুর ভূইয়া জানায়, শিলখালীতে আমরা অভিযান চালিয়েছি। ভবন র্নির্মাণকাজ ঠেকিয়ে দিয়েছে। এরপরও অমান্য করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। দুটি গাছ ও ৫ বস্তা কয়লা জব্দ করেছি। কাঠ পুড়িয়ে একটি চক্র পাহাড়ে কয়লা উৎপাদন করে। আমরা গোপন সুত্র থেকে জানার পর এ সব কয়লা জব্দ করেছি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেকুয়ায় বনবিভাগের অভিযানে স্থাপনা বন্ধ ও গাছ জব্দ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন