parbattanews

পেকুয়ায় বন্যা পরবর্তী রাস্তা সংস্কার করলেন সৈনিক লীগ নেতা

কক্সবাজারের পেকুয়ায় বন্যা পরবর্তী নিজ অর্থায়নে সেচ্ছায় রাস্তা সংস্কার করে দিলেন, বঙ্গবন্ধু সৈনিক লীগ রাজাখালী ইউনিয়ন শাখার সভাপতি মুহাম্মদ ফোরকান।

শনিবার (১২ আগস্ট) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, রাজাখালী ইউনিয়নের নোয়াখালী ব্রীজ থেকে মফিজ উল্লাহর নাসি পযর্ন্ত দুই কিলোমিটারের বেশি রাস্তায় খানা খন্দ ও গর্তে বালু কংক্রিট দিয়ে ভরাট করে গাড়ী চলাচলের ব্যবস্থা করে দেন।

স্থানীয় কাদের ফকির রিদুয়ান জানান, এ সড়কটি দীর্ঘদিনের অবহেলিত। কোন জনপ্রতিনিধি এ পর্যন্ত এই সড়কের সংস্কার করে নাই। এটা দিয়ে যানবাহন চলাচল তো দূরের কথা হেঁটে চলাচল করতে হিমসিম খেতে হয়। এমনকি কোন মুষুর্ষ রোগীকে গাড়ীতে করে হাসপাতালে নিয়ে যাওয়াটা অনেক কষ্ট সাধ্য হয়ে দাড়ায়। আমরা অনেক বার চেয়ারম্যান মেম্বারকে বিষয়টি জানালেও কোন সাড়া দেন নাই তারা। ফলে আমাদেরকে চরম দুভোর্গ পোহাতে হয়। এর মাঝে টানা ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে পাউবোর বেড়িবাঁধ ভেঙে লোকালয়ে পানি প্রবেশ করে প্লাবিত হয় এলাকা।

তিনি আরও বলেন, এবার স্মরণকালের ভয়াবহ বন্যায় এ সড়কটি আরো ক্ষতবিক্ষত হয়ে যায়। “মরার উপর কারার ঘাঁ”। ফলে চলাচলে আরো দুভোর্গ বেড়ে যায়। কখন এ সড়কের সংস্কার করা হবে অজানা অবস্থায় পরিণত হলে এ সড়কের আশে পাশে বসবাসকারী লোকজন স্বেচ্ছায় সড়ক সংস্কার করার উদ্যাগ নেন। সেই উদ্যাগে আর্থিক সহায়তা প্রদানে এগিয়ে আসেন বঙ্গবন্ধু সৈনিকলীগ রাজাখালী ইউনিয়ন শাখার সভাপতি মুহাম্মদ ফোরকান। সে নিজের অর্থ দিয়ে ইট, বালু কংক্রিট দিয়ে খানা খন্দ ভরাট করে দিয়ে যান চলাচলের সুবিধা করে দেন।

টমটম চালক মোহাম্মদ ওসমান জানান, এ সড়ক দিয়ে অনেক দিন ধরে গাড়ী চলাচল করতো না। আজকে সংস্কার করার ফলে আমি গাড়ী নিয়ে এদিকে আসছি। খুব সুন্দর করে গাড়ীতে করে যাত্রী নিয়ে গন্তব্য স্থানে পৌঁছায়।

এ বিষয়ে বঙ্গবন্ধু সৈনিকলীগ রাজাখালী ইউনিয়ন শাখার সভাপতি মুহাম্মদ ফোরকান বলেন, এ রাস্তায় সাধারণ মানুষ চলাচলে খুবই কষ্ট পাচ্ছিল। রোগী থেকে শুরু করে সবাই কষ্ট পাচ্ছে। তাদের এ কষ্ট দূর করার জন্য আমার নিজ অর্থায়নে এটা সংস্কার করে দিলাম। অতি বৃষ্টির কারণে অনেকে অভাব অনটনে দিন পার করছে তারা যেন এই বৃষ্টির দিনগুলা যেন ভালোভাবে চলতে পারে। সামান্য তাদের পাশে দাড়িয়েছি। আমি যেন সবসময় তাদের পাশে থাকতে পারি সে জন্য সবার কাছে দোয়া চাই। মানুষকে সহযোগিতা করতে পারলে আমার ভাল লাগে।

Exit mobile version