parbattanews

পেকুয়ায় বাকপ্রতিবন্ধি রিনা হত্যা মামলার আসামি গ্রেপ্তার

প্রতীকী ছবি

কক্সবাজারের পেকুয়ায় বাকপ্রতিবন্ধি শিশু রিনা আক্তার হত্যা মামলার পলাতক আসামি নুরুল হোছাইন প্রকাশ জনিকে (৩২) গ্রেপ্তার করেছে পুলিশ। ধৃত আসামী নুরুল হোছাইন পেকুয়ায় উপজেলার বারবাকিয়া ইউনিয়নের নবজীবন পাড়া এলাকার মৃত জালাল আহমদের ছেলে।

বুধবার (৪ সেপ্টম্বর) সকাল ১১টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের সবজীবন পাড়ায় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

সূত্রে জানা গেছে, পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের পুর্ব বিলহাসুরা এলাকার মৃত আহমদুর রহমানের বাকপ্রতিবন্ধি শিশু কন্যা রিনা আক্তারকে তার বড় ভাইয়ের স্ত্রী তাহমিনা আফরোজ ২০১৮ সালার ১৩ মে রাত্রে বিষ মেশানো দুধ ও খৈয়ের নাডু খাওয়ায়। পরে রাতে বমি করলে বিষের গন্ধ পায় তার বৃদ্ধা মা। ওই সময় প্রতিবন্ধী শিশু হাতের ইশারায় ভাবির দেয়া দুধ ও নাডু খাওয়ার কথা জানায় রিনা। দ্রুত মুমুর্ষবস্থায় তাকে উদ্ধার করে বেসরকারি হাসপাতালে নিয়ে ভর্তি করে। পরে তাকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওইদিন রাতেই চমেক হাসপাতালে চিকিৎসাধীবস্থায় রিনার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত প্রতিবন্ধী রিনার বড় ভাই নুরুল ইসলাম বাদী হয়ে ছোট ভাইয়ের স্ত্রী তাহমিনা আফরোজ ও তার বড় ভাই নুরুল হোছাইন প্রকাশ জনিকে আসামি করে পেকুয়া থানায় (১২/১৮)একটি মামলা দায়ের করে। মামলার এজাহারনামীয় পালাতক আসামী নুরুল হোছাইনকে গোপন সংবাদের মাধ্যমে অভিযান চালিয়ে থানার এএসআই তৈয়বুর রহমানের নেতৃত্বে পুলিশ পেকুয়া বাজার থেকে তাকে গ্রেপ্তার করে।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কামরুল আজম বলেন, পুলিশ গোপন সংবাদের মাধ্যমে অভিযান চালিয়ে পরোয়ানাভুক্ত এক পালাতক আসামিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। ধৃত আসামীকে দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে বলে তিনি জানান।

Exit mobile version