পেকুয়ায় বারবাকিয়া বন বিট অফিসে অগ্নিকাণ্ড : আড়াই লক্ষাধিক টাকার সম্পদের ক্ষয়ক্ষতি

pic bit office barobakia-pekua 15-02-2016 (9)
পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ার বারবাকিয়া রেঞ্জ ও বন বিট কর্মকর্তার কার্যালয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড সংঘঠিত হয়েছে। এতে হতাহতের ঘটনা না ঘটলেও ভস্মিভূত গৃহে রক্ষিত মালামাল পুড়ে প্রায় আড়াই লক্ষাধিক টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

ঘটনাটি ঘটেছে, ১৪ ফেব্রুয়ারি গভীর রাতে।

বারবাকিয়া বন বিট কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, রাত আনুমানিক পৌনে ১টার দিকে চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের অধীন পেকুয়া উপজেলার বারবাকিয়া রেঞ্জ ও বারবাকিয়া বনবিট অফিসের গোডাউন গৃহে অগ্নিকাণ্ড সংঘঠিত হয়। হাবিবুর রহমান নামে বনবিভাগের এক কর্মচারী এসময় ওই কক্ষটিতে ঘুমিয়ে ছিলেন। অগ্নিকান্ডের শব্দ ও লেলিহান শিখার তাপে ঘুমন্ত কর্মচারী হাবিবুর রহমান ভাগ্যক্রমে সজাগ হয়ে চিৎকার শুরু করলে সেখানে অবস্থানরত অন্যান্যরাও সজাগ হন।

পরে, বনবিভাগের লোকজন ও স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে ব্যর্থ হলে পেকুয়া ফায়ার সার্ভিসে অগ্নিকাণ্ডের সংবাদ দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপকদল ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

১৫ ফেব্রুয়ারি সোমবার সরোজমিন পরিদর্শনকালে সেখানে অবস্থানরত বন বিভাগের দেলোয়ার হোসেন নামের এক কর্মচারী জানান, ভয়াবহ এ অগ্নিকান্ডে বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা কার্যালয়ের বিট অফিসের এ কক্ষটিতে তারা জব্দকৃত মালামালগুলো রাখতেন। সেখানে প্রায় আড়াই লক্ষ টাকার বিভিন্ন মালামাল রক্ষিত ছিল। তবে, অগ্নিকান্ডের সূত্রপাত সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া না গেলেও বড় ধরনের কোন হতাহতের ঘটনা সংঘটিত হয়নি।

এ সময় রেঞ্জ অফিসার উত্তম কুমার ও বিট কর্মকর্তা তৌহিদুল ইসলামের সাক্ষাত না পেয়ে তাদের অবস্থান জানতে চাইলে তারা জানান, রেঞ্জার সাহেব চট্টগ্রামের হেড অফিসের কাজে রয়েছেন। আর বিট কর্মকর্তা জিডি করতে থানায় গেছেন বলে উপস্থিত কর্মচারীরা জানান। পেকুয়ার ইউএনও মো. মারুফুর রশিদ খান ও অফিসার ইনচার্জ(প্রশাসন) জিয়া মো. মোস্তাফিজ ভুইঁয়া ঘটনাস্থল পরিদর্শন করে খোঁজ খবর নিয়েছেন বলেও জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন