পেকুয়ায় বেওয়ারিশ কুকুরের উপদ্রব বৃদ্ধি: অভিভাবকমহল চিন্তিত

pic pekua baoares d

এ,এম.জুবাইদ,পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধি:
পেকুয়ায় বেওয়ারিশ কুকুরের উপদ্রব আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। যার ফলে অভিভাবকরা তাদের ছেলে মেয়েদের কে প্রতিদিন স্কুল, কলেজ, মাদ্রসায় পাঠাতে আশঙ্কা প্রকাশ করছেন। সূত্রে জানা যায়, প্রতি অর্থ বছরে বেওয়ারিশ কুকুর নিধন করে সাধারণ জনগণের চলাফেরা শঙ্কামুক্ত করার জন্য সরকার কর্তৃক অর্থ বরাদ্দ থাকলেও অজ্ঞাত কারণে উপজেলা প্রশাসন এ পর্যন্ত বেওয়ারিশ কুকুর নিধনে এগিয়ে আসেনি। ফলে দিন দিন বেওয়ারিশ কুকুরের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। এমন কি উপজেলা পরিষদের ভবনেও বেওয়ারিশ কুকুরের পরিমাণ চোখে দেখার মত।

প্রতিদিন ফজরের নামাজ আদায় করার জন্য মসজিদে যাওয়ার সময় বেওয়ারিশ কুকুরের কারণে ঠিক মত মুসল্লীরা নামাজ আদায় করতে পারে না। পেকুয়া উপজেলার এমন কোন হাট বাজার নেই যেখানে বেওয়ারিশ কুকুরের উৎপাত নেই। পেকুয়া উপজেলার প্রধান বাণিজ্যক কেন্দ্র আলহাজ্ব কবির আহম্মদ চৌধুরীর বাজার, পেকুয়া চৌমুহুনী সহ অন্যান্য হাটবাজার ও ষ্টেশনে বেওয়ারিশ কুকুরের উপদ্রব আশংস্কা জনক ভাবে বেড়েছে। যার ফলে ক্রেতারা এ বেওয়ারিশ কুকুরের কামড় থেকে বাচার জন্য অনেক ভয়ে ভয়ে কেনাকাটা করে বাড়ি ফিরে।

এলাকাবাসীর দাবী বেওয়ারিশ কুকুর গুলো নিধন করে জনগণের চলাফেরা শংস্কামুক্ত করা। কিন্তু বেওয়ারিশ কুকুর গুলো নিধন করার জন্য কোন প্রদক্ষেপ নিচ্ছে না উপজেলা প্রশাসন। এ নিয়ে বিভিন্ন মহলের কাছে বিভিন্ন ধারণা জন্মায়। এলাকাবাসী জানতে চাই বেওয়ারিশ কুকুর নিধন করা না হলে ঐ বরাদ্দকৃত অর্থ যাবে কোথায়। এই ব্যাপারে পেক্য়ুা উপজেলা নিবার্হী কর্মকর্তা মীর শওকত হোসেনের কাছ থেকে জানতে চাইলে তিনি এই প্রতিবেদক কে জানান, বেওয়ারিশ কুকুর নিধন করার জন্য এখনোও কোন বরাদ্দ পায়নি উপজেলা প্রশাসন। বরাদ্দ পেলেই বেওয়ারিশ কুকুর গুলো নিধন করার ব্যবস্থা নেওয়া হবে।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন