পেকুয়ায় বড় বোনের দায়ের কোপে ছোট বোনের মৃত্যু

fec-image

কক্সবাজারের পেকুয়ায় বড় বোনের দায়ের কোপে ছোট বোনের মৃত্যু হয়েছে। বেলা আড়াইটার দিকে উপজেলার শীলখালী ইউনিয়নের পাহাড়ি ঝুম পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশুটির বয়স আড়াই মাস।

পরিবারের দাবি, আড়াই মাস বয়সী ছোট বোনের কান্না থামাতে আড়াই বছর বয়সী বড় বোন দা দিয়ে কুপিয়ে এ ঘটনা ঘটায়।

নিহত শিশুটির আরো বিভিন্ন বয়সের চারবোন রয়েছে। যথাক্রমে ১২, ৯, ৭ ও আড়াই বছর বয়সী। তাদের বসতঘরটি পাহাড়ের ওপরে। তাদের ঘরের ৫০০ মিটারের মধ্যে আর কোনো ঘরবাড়ি নেই। ঘটনার খবর পেয়ে পেকুয়া থানার এসআই এ টি এম আশরাফুল হক ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। তিনি বলেন, শিশুটির মুখে শুধু দায়ের কোপের চিহ্ন। তার মুখমণ্ডলে অন্তত আটটি কোপের চিহ্ন দেখা গেছে।

শিশুটির মা বলেন দুপুরে আড়াই মাস ও আড়াই বছরের দুই মেয়েকে নিয়ে তিনি ঘরের মেঝেতে ঘুমাচ্ছিলেন। এ সময় ঘরের পাশে একটি খোলা জায়গায় কয়েকজন শিশু ক্রিকেট খেলছিল। ক্রিকেট বল পড়ে পাহাড়ের ঢালুতে তাঁর পানের বরজের ক্ষতি হচ্ছিল দেখে শিশুদের খেলতে বাধা দিতে যান তিনি। সেখান থেকে ঘরে ফিরে দেখেন, ঘরের মেঝেতে আড়াই মাসের মেয়েটির রক্ত পড়ে আছে। পাশে দা নিয়ে দাঁড়িয়ে ছিল আড়াই বছরের মেয়েটি। এ সময় মেয়ে মাকে বলে, ‘বেশি কান্না করতেছে। কুপাইছি। এখন আর কান্না করতেছে না।’

পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার বলেন, দুটি শিশুই অবুঝ। তাদের মা-বাবারও কোনো অভিযোগ নেই। এ কারণে শিশুটির লাশ সুরতহাল রিপোর্ট শেষে দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, পেকুয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন