জায়গা-জমির বিরোধ

পেকুয়ায় ভাবীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা

fec-image

জায়গা-জমির বিরোধের জের ধরে বসত ঘরের সীমানা প্রাচীর নিমার্ণে বাঁধা দেওয়ায় কহিনুর আক্তার (৩৫) নামের এক গৃহবধূকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করেছে তার দেবর। এমন অভিযোগ করেছেন নিহত গৃহবধূর মেয়ে রোকেয়া বেগম।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুর ১ টায় কক্সবাজারের পেকুয়ার রাজাখালী ইউপির ১ নং ওয়ার্ড মাতবর পাড়া এলাকায় এ ঘটনা ঘটে । নিহত গৃহবধূ ওই এলাকার মৃত পেঠানের মেয়ে ও মালেশিয়া প্রবাসী আমির হোসেনের স্ত্রী এবং ৪ সন্তানের মা।

স্থানীয়রা জানান, ওই এলাকার মৃত পেঠানের পুত্র আলী আহমেদ ও আমির হোসেনের মধ্যে পারিবারিক বসতঘরের সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। তারই সূত্র ধরে ঘটনার দিন আলী আহমদ লোকজন নিয়ে সীমানা প্রাচীর নিমার্ণ কাজ শুরু করে। এসময় গৃহবধূ কহিনুর আক্তার তাদেরকে কাজে বাঁধা দিলে আলী আহমদ ও তার লোকজন দৌড়ে এসে ওই গৃহবধূর মাথায় হাতুড়ি দিয়ে আঘাত করে এবং শরীরে হাতুড়ি পেঠা করে থেতলে দেয়।

পরে লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে তাকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

নিহতের মেয়ে রোকেয়া বেগম বলেন, আমার বাবা প্রবাসে থাকায় মাকে আমার চাচা আলী আহমদ দীর্ঘ দিন ধরে জায়গাজমির বিরোধ নিয়ে নির্যাতন করে আসছে। ঘটনার দিনও হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমি এর সুষ্ঠু বিচার দাবী করছি।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। লাশ উদ্ধার করা হয়েছে সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ঘটনার সুষ্ঠ তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পেকুয়া, হত্যা, হাতুড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন