parbattanews

পেকুয়ায় ভেজাল বিরোধী অভিযানে অর্থদন্ড

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ায় ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসাবে বিভিন্ন ফার্মেসী ও ফুটপাতে অভিযান পরিচালনা করা হয়েছে। এতে নানা প্রতিষ্টানকে অর্থদন্ড দেওয়া হয়েছে। উপজেলা সহকারি কমিশনার  (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সালমা ফেরদৌস এ অভিযানে নেতৃত্বে দেন।

বুধবার সকাল ১১টায় পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় মোস্তাক আহমদের মালিকনাধীন পপুলার ফার্মেসীকে ৫ হাজার টাকা ও ডায়মন্ড  গ্লাস হাউসের ট্রেড লাইসেন্স না থাকায় ৫শ টাকা জরিমানা করা হয়। পপুলার ফার্মেসী থেকে মেয়াদ উত্তীর্ণ ওষুধও উদ্ধার করা হয়। এ সব ভেজাল ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। ওই সময় অন্যান্য ওষুধের ফার্মেসীগুলোর মালিকরা দোকান বন্ধ করে দিয়ে লাপাত্তা হয়ে পড়ে।

এছাড়াও  সৌদিয়া ফার্মেসী, এন হোছাইন, জনসেবাসহ আরো কয়েকটি ফার্মেসীতে সরকারী ও নিম্নমানের ওষুধ বিক্রিরও অভিযোগ রয়েছে।

এ ছাড়া যানজট মুক্ত করতে মগনামা-চকরিয়া সড়কের পেকুয়া কবির আহমদ চৌধুরীর বাজারে  ফুটপাত দখল করে চলমান ভ্রাম্যমান ব্যবসা উচ্ছেদ করা হয়।

এ ব্যাপারে সহকারী কমিশনার ভূমি সালমা ফেরদৌস এ প্রতিবেদককে জানান, ভেজাল বিরোধী অভিযান অব্যাহত থাকবে। রমজানে কোন ক্রেতা যাতে ব্যবসায়ীদের কাছে প্রতারিত না হন এ বিষয়ে মনিটরিং জোরদার করা হচ্ছে। পেকুয়া কবির আহমদ চৌধূরীর বাজারে কাপড়ের দোকান ও বিভিন্ন দোকানে গিয়ে পণ্য ও মালামালে সঠিক দামের তালিকা প্রণয়ন করেন ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট সালমা ফেরদৌস।

Exit mobile version