পেকুয়ায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে দশ ভুয়া চিকিৎসকের জরিমানা

fec-image

কক্সবাজারের পেকুয়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ১০ ভুয়া চিকিৎসককে জরিমানা করা হয়েছে। এছাড়া নিয়ম বহির্ভূতভাবে রোগী ভর্তি করার অভিযোগে আরও এক চিকিৎসকের চেম্বার সিলগালা করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজার, ধনিয়াকাটা স্টেশন, বারবাকিয়া বাজার, কাছারিমুড়া স্টেশন ও চৌমুহুনিতে এ অভিযান পরিচালনা করেন।

এসময় পেকুয়া বাজারের প্রদীপ কুমার সুশীল, ডেন্টিষ্ট আবদুল মান্নান, ডেন্টিস্ট হুমায়রা পারভিন মুক্তা, আবদুর রাজ্জাক, মো. সরওয়ার কামাল, চৌমুহনীর ফার্মাস্টি সোহেল মানিক, পেকুয়া বাজারের ফোরকান ফার্মেসির নুরুল কাদের, পেকুয়া বাজারের জাফর ফার্মেসির মালিক
জাফর আলম, বারবাকিয়া বাজারের সমীর কান্তি নাথ ও হাজী বাজারের ওসমান গণি।

এরমধ্যে আবদুল মান্নান ও হুমায়রা পারভিন দাঁতের চিকিৎসা করতেন। সিলগালা করা হয়েছে পেকুয়া চৌমুহনীস্থ শাহাব উদ্দিনের চেম্বার। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে দশ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

এ বিষয়ে পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মহিউদ্দিন মাজেদ চৌধুরী বলেন, জরিমানাপ্রাপ্তদের চিকিৎসা সংশ্লিষ্ট কোন ডিগ্রি নেই। এরপরেও তাঁরা দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় ভুল চিকিৎসা দিয়ে আসছে। যা প্রতারণার শামিল। মঙ্গলবার এদের প্রত্যেকের চেম্বারে নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়ে দশ হাজার টাকা করে জরিমানা করার পাশাপাশি সতর্ক করেছেন।

তিনি আরও বলেন, ডা. পরিচয় দিয়ে চৌমুহনীর শাহাব উদ্দিন নামের আরেক ভূয়া চিকিৎসক চারজন রোগী ভর্তি করে চিকিৎসা দিচ্ছিলেন। যা সম্পূর্ণ নিয়মবহির্ভূত। আমরা সেখানে পৌঁছানোর আগেই ওই কথিত চিকিৎসক পালিয়ে যায়। পরে ওই চেম্বার সিলগালা করে রোগীদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানান্তর করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা বলেন, চিকিৎসা বিজ্ঞান সংশ্লিষ্ট কোন ডিগ্রি না থাকার পরও ভুয়া একটি চিকিৎসক চক্র উপজেলার বিভিন্ন এলাকায় ভুল চিকিৎসা দিয়ে আসছিলো। টৈটং বাজার, পেকুয়া বাজার, বারবাকিয়া বাজার ও চৌমুহনীতে অভিযান চালিয়ে দশ চিকিৎসককে জরিমানা করে সতর্ক করা হয়েছে। তাদের ভুল চিকিৎসার কারণে অনেকেই পঙ্গু হয়েছে আবার অনেকই মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে আবার অনেকই মৃত্যু হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জরিমানা, পেকুয়া, ভুয়া চিকিৎসক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন