পেকুয়ায় মুজিবশতবর্ষ উপলক্ষে আরো ২৭টি ঘর পাচ্ছেন ভূমিহীন পরিবার

fec-image

কক্সবাজারের পেকুয়াকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিবশতবর্ষ উপলক্ষে তালিকাভুক্ত হওয়া ভূমিহীন পরিবারগুলো কয়েকটি ধাপে পুনর্বাসিত হয়েছেন। এতে আরো ২৭টি ঘর পাচ্ছেন ভূমিহীন ও গৃহহীন পরিবার। শীঘ্রই উপকারভোগীদেরকে কাছে ঘরের চাবি হস্তান্তর করবেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, যারা উপকারভোগী নির্বাচিত হয়েছেন তাদের জন্য সরকারি খাস জায়গায় নতুন বাড়ি তৈরির নির্মাণকাজ শেষ হয়েছে। বাকি থাকা কয়েকটি বাড়িও নির্মাণের কাজ এগিয়ে চলছে। খুব শীঘ্রই প্রধানমন্ত্রী পরিবারগুলোর কাছে বাড়িগুলো হস্তান্তর করবেন। একইসাথে ওইদিনই কক্সবাজার জেলায় প্রথমবারের মতো পেকুয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হচ্ছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

এ ঘোষণাকল্পে ২৩ ফেব্রুয়ারি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমার সভাপতিত্বে যৌথ সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার ১ আসনের সংসদ সদস্য জাফর আলম। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সহকারী কমিশনার (ভূমি) জাহেদুল ইসলামসহ ৭টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সংশ্লিষ্টরা।

এ প্রসঙ্গে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা জানান, পেকুয়ার সাতটি ইউনিয়ন থেকে প্রাপ্ত ভূমিহীন ও গৃহহীনদের আবেদন যাচাই–বাছাই করে ১৫৮টি পরিবারকে উপকারভোগী হিসেবে নির্বাচিত করা হয়। তন্মধ্যে ২৭টি ছাড়া বাকি পরিবারগুলো পুনর্বাসিত হয়েছে। শীঘ্রই বাকি পরিবারকেও নির্মাণকাজ শেষ হওয়া ঘরের চাবি, কবুলিয়ত দলিল, খতিয়ান হস্তান্তরপূর্বক প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আনুষ্ঠানিক উদ্বোধনের পর পুনর্বাসিত করা হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ঘর, পেকুয়া, ভূমি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন