পেকুয়ায় মৎস্য অফিসের অভিযানে চিংড়ি রেণু ও জাল জব্দ সাথে দণ্ড

fec-image

কক্সবাজারের পেকুয়ায় মৎস্য অধিদপ্তরের বিশেষ অভিযানে ২.২৫ লক্ষ চিংড়ি রেণু নদীতে অবমুক্ত করা হয়েছে। এই সময় ১৫ টি বেহুন্দি জাল যার মূল্য প্রায় (৪.৫ লক্ষ টাকা), ১০ টি চিংড়ি পোনার বড় জাল, ১০ টি বড় ডেকচি, ২১ টি গাবলা জব্দ করা হয়। এ সময় ডকের মালিক ও লোকজন পালিয়ে যাওয়ায় তাদেরকে আটক ও জরিমানা করা সম্ভব হয়নি।

২৭ জুন (সোমবার) দুপুর আড়াই টার দিকে উপজেলার মগনামা ইউনিয়নের পেকুয়া-কুতুবদিয়া চ্যানেল পাশে মকসুদের মালিকানাধীন ডক ও বদিউল আলমের মালিকানাধীন ডকে এ অভিযান পরিচালনা করা হয়। কুতুবদিয়া কোস্টগার্ড কন্টিজেন্টের সহযোগিতায় উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোহাম্মদ আনোয়ারুল আমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বাঁশখালী উপজেলার ছনুয়া ইউনিয়নের জব্দকৃত নৌযানের মালিক সাইফুল ইসলামকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত বেহুন্দি জালগুলো আগুন দিয়ে ধবংস করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোহাম্মদ আনোয়ারুল আমিন বলেন, বিধিনিষেধ অমান্য করে চিংড়ি রেণু আহরণ এবং ব্যবসার সাথে জড়িত যারা আছে তাদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে। সামুদ্রিক মৎস্য সম্পদ রক্ষার্থে সবার সহযোগিতা কামনা করছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন