parbattanews

পেকুয়ায় সাংবাদিকের উপর হামলার ঘটনায় ৪ জনের বিরুদ্ধে মামলা

পেকুয়া প্রতিনিধি:
পেকুয়ায় সাংবাদিক জালাল উদ্দিনের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় থানায় ৪ জনের বিরুদ্ধে মামলা রেকর্ড হয়েছে। বুধবার রাতে সাংবাদিক জালাল উদ্দিন বাদি হয়ে মামলাটি দায়ের করেন। যার মামলা নং-১২/১৫।

ওই মামলায় পেকুয়া সদর ইউনিয়নের আন্নর আলী মাতব্বর পাড়ার মো.সাচির পুত্র আলমগীর (৩৫)কে প্রধান আসামী করা হয়েছে। এছাড়া তার ভাই বেলাল উদ্দিন(২৫), একই এলাকার মৃত. ফয়েজ আহমদের পুত্র মো.রিফাত (২৩) ও মগনামা ইউনিয়নের বাইন্ন্যাঘোনা এলাকার নুরুল আলমের পুত্র মুহাম্মদ গিয়াস উদ্দিন(৩০)কে ওই মামলায় আসামী করা হয়।

গত ৬ এপ্রিল সোমবার বিকাল সাড়ে ৫টার দিকে পেকুয়া কলেজ গেইট চৌমহুনী জামে মসজিদ সংলগ্ন স্থানে দৈনিক কক্সবাজার বার্তা ও মানবাধিকার কর্মী সাংবাদিক জালাল উদ্দিনকে ওই আসামীরা প্রাণনাশের উদ্দেশ্যে অপহরণ চেষ্টা চালায়। এসময় তাকে মারধর করে আহত করে তার তার কাছ থেকে নগদ টাকা, ১টি সনি ক্যামেরা ও মোবাইল সেট ছিনিয়ে নেয়। পরে মুমুর্ষ অবস্থায় উদ্ধার করে পেকুয়া হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, ওইদিন সাংবাদিক জালাল উদ্দিন পেশাগত দায়িত্ব করতে চৌমুহনীতে আসেন। আসামীরা তাকে একা পেয়ে প্রাণনাশ চেষ্টা চালায় ও অর্ধ লক্ষাধিক টাকার মালামাল ছিনিয়ে নেয়।

এব্যাপারে আহত সাংবাদিক জালাল উদ্দিন জানান, বহু মামলার আসামী আলমগীরের নেতৃত্বে ৪/৫জন সন্ত্রাসী অতর্কিতভাবে হামলা চালিয়ে আমাকে মারাত্মক জখম করে আমার মোবাইল, ক্যামেরা ও নগদ ৩১হাজার ৬শ’ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

এদিকে মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরাঘুরি করলেও পুলিশ তাদের গ্রেপ্তার করছে না বলে অভিযাোগ পাওয়া গেছে।

Exit mobile version