পেকুয়ায় স্বেচ্ছাশ্রমে সড়ক সংস্কার

pic reper to road 28-9-2015

নিজস্ব প্রতিনিধি:
পেকুয়ায় স্বেচ্ছাশ্রমের মাধ্যমে তিন কিলোমিটার সড়ক সংস্কার করছে এলাকাবাসী। জানা যায় এ বি সি আঞ্চলিক মহাসড়ক হতে পেকুয়া উপজেলা সদর ইউনিয়নের হরিণাফাঁড়ি এলাকার সংযোগ সড়ক সম্প্রতি ভয়াবহ বন্যায় লন্ডভন্ড হয়ে যায়। এতে করে ওই এলাকার লোকজন সড়ক পথে চলাচল করতে চরম অসুবিধায় পড়ে। সড়কে বড় বড় গর্ত হয়ে রাতে চলাচলের সময় দুর্ঘটনায় পতিত হয় এলাকার সাধারণ লোকজন।

জানা যায়, ওই এলাকায় আড়াই হাজার মানুষের বসবাস। কিন্তু সড়ক নষ্ট হয়ে চলাচলে বিগ্ন ঘটলেও এলকার লোকদের কেউ খবর নিতে আসেনি বলে তারা অভিযোগ করে। এলাকাবাসী বলেন, যখন নির্বাচন আসে তখনই এলাকার দরদী বেশি হয়ে যায়। তারা এখন কোথায় গেছেন?। বন্যার পর থেকে ওই এলাকায় গাড়ী চলাচল করতে না পারায় বিভিন্ন সময় অসুস্থ রোগীদের দ্রুত হাসপাতালে নিতে পারে না। পথের মধ্যে অনেক রোগীর মৃত্যু হয়েছে। তারা এসব অভিযোগ নিয়ে সড়ক মেরামত করার জন্য সংশ্লিষ্ট দপ্তরে এবং উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানসহ বিভিন্ন জায়গায় আবেদন করেছে বলে এলাকাবাসী জানায়।

কিন্তু কর্তৃপক্ষ এসব বিষয়ে কর্ণপাত না করলে এলাকাবাসী ঐক্যবদ্ধ হয়ে হরিণাফাড়ি সমাজকল্যাণ যুব সংঘের উদ্যোগে এলাকাবাসীর কাছ চাঁদা নিয়ে ৫০-৬০ হাজার টাকা ব্যয় করে ইট বালু দিয়ে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এলাকাবাসী সেচ্ছাশ্রমে উক্ত সড়ক মেরামত করেন। এসময় স্থানীয় বিভিন্ন ব্যক্তিরা অর্থনৈতিকভাবে সহযোগিতা করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন