পেকুয়ায় হঠাৎ টর্ণেডোর আক্রমনে ব্যাপক ক্ষয়ক্ষতি, বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন

এ.এম.জুবাইদ, পেকুয়া:
পেকুয়া উপজেলার সব কটি ইউনিয়নের উপর দিয়ে হঠাৎ টর্ণেডোর আক্রমনে ব্যাপকভাবে ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে। জানা যায়, শুক্রবার দুপুরের পর থেকে আকাশে মেঘের অবস্থা ঘন হয়ে উঠে। বিকাল দেড়টার দিকে বৃষ্টিসহ প্রবল বাতাস প্রবাহিত হতে থাকে। এমনকি পেকুয়া উপজেলার উজানটিয়া, পেকুয়া, বারবাকিয়া, শিলখালী, রাজাখালী, টইটং, মগনামা ইউনিয়নে প্রবল বাতাস প্রবাহিত হয়। এর ফলে শুক্রবার দুপুরের পর থেকে পেকুয়ায় বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। পেকুয়া উপজেলার পেকুয়া, উজানটিয়া, মগনামা ইউনিয়নে পল্লী বিদ্যুতের তার ছিড়ে যাওয়ায় দুপুরের পর থেকে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়ে। বিশেষ করে উজানটিয়া ইউনিয়নে ব্যাপক ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়।

উজানটিয়া ইউনিয়নের নাছির উদ্দিন এমইউপি জানান, মধ্যমউজানটিয়া ভেলুয়ারপাড়া এলাকার মাওলানা ইউসুফের মালিকানাধীন পুকুরপাড়ের ৯ টি গাছ প্রবল বাতাসে উপড়ে গেছে। তাছাড়া মাওলানা নাছির উদ্দিনের বাড়ির পুকুর পাড়ের ৫ টি গাছ ভেঙ্গে গিয়ে মাটির সাথে একাকার হয়ে গেছে। স্থানীয় মেম্বার আরো জানান, পুরো উজানটিয়া ইউনিয়নে ব্যাপকভাবে ক্ষয়ক্ষতি হয়েছে। এমনকি প্রতিটি বাড়ি থেকে কমপক্ষে একটি গাছ ভেঙ্গে গিয়ে মাটির সাথে একাকার হয়ে গেছে। উজানটিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডেও মেম্বার ওমর ফারুক জানান, মালেক পাড়া এলাকার শহিদুল-াহ, মোহাম্মদ হাচু, মোহাম্মদ আশরাফ, মোহাম্মদ আবদুল কাদেরের বাড়ির ছালা টর্ণেডোর আঘাতে উড়ে গেছে।

উজানটিয়া ইউনিয়নের অনেক কৃষক জানান, তাদের চলতি সনের আমন ধানের ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। তাছাড়া ওই ইউনিয়নে ঘরবাড়ির ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এ দিকে টর্নেডোর কারনে ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতির তাৎক্ষনিক কোন খবর পাওয়া যায় নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন