parbattanews

পেকুয়ায় হত্যা মামলার পলাতক ৩ আসামি গ্রেফতার

কক্সবাজারের পেকুয়ায় আলোচিত দুইটি হত্যা মামলায় জড়িত একই পরিবারের ৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৭)।

বুধবার (১১ জানুয়ারি) দিবাগত রাতে চট্টগ্রামের মিরসরাই উপজেলায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলো, পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের বাজারপাড়া এলাকার নুরুল আমিনের স্ত্রী ইয়াসমিন (৪০), ছেলে হনাম প্রকাশ হানিফ মিয়া (১৯) ও মেয়ে রুমি আক্তার (২৫)।

পেকুয়া থানার এসআই মো.শাহিনুল ইসলাম বলেন, র‍্যাব-৭ বুধবার রাত ১টার দিকে অভিযান চালিয়ে চট্টগ্রামের মিরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের নিজামপুর কলেজ এলাকা থেকে ইয়াসমিন ও হেনামকে গ্রেফতার করে। পরে ভোররাতে পৃথক অভিযান পরিচালনা করে একই উপজেলার মিঠাছড়ি এলাকার শামসুল আলম দুদুর বাড়ি থেকে রুমি আক্তারকে গ্রেফতার করে। বৃহস্পতিবার পেকুয়া থানায় তিনজনকে হস্তান্তর করে র‍্যাব। তিনজনই ২টি হত্যা মামলার পৃথক আসামি।

জানা যায়, গত বছরের ২৭ ডিসেম্বর রাতে রুমি আক্তার তার স্বামী রাজাখালী ইউনিয়নের নতুনঘোনা এলাকার রিদুয়ানকে (২৮) শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। রিদুয়ান ওই এলাকার নুরুল ইসলামের ছেলে। ওই ঘটনায় নিহতের বড় ভাই রেজাউল করিম বাদী হয়ে রুমি আক্তারকে প্রধান আসামি করে পেকুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এছাড়াও ২০২১ সালের ২৮ ডিসেম্বর রাতে লুডুখেলাকে কেন্দ্র করে ছুরিকাঘাতে খুন হন মগনামা ইউপির বাইন্যাঘোনা এলাকার আবদুল মালেক (৪৮)। হত্যাকাণ্ডের ওই মামলার আসামি ইয়াসমিন, তার ছেলে হেনাম, মেয়ে রুমি আক্তার।

এ বিষয়ে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার বলেন হত্যাকাণ্ডের পর থেকে তারা পলাতক ছিল। গ্রেফতারকৃত ইয়াসমিন ও হেনামকে আদালতে সোপর্দ করা হয়েছে।

Exit mobile version