পেকুয়ায় হোমিও চিকিৎসক কে গলায় ফাঁস লাগিয়ে হত্যার আলোচিত ঘটনার ১ বছর পার হলে এখনোও ক্লু উদঘাটন করতে পারেনি পুলিশ

 images্ি

 
এ.এম.জুবাইদ.পেকুয়া(কক্সবাজার) প্রতিনিধিঃ 
কক্সবাজারের পেকুয়ায় হোমিও চিকিৎসক কে গলায় ফাঁস লাগিয়ে হত্যা ঘটনায় ১ বছর পার হলে এখনোও কোন ক্লু উদঘাটন করতে পারে নি পেকুয়া থানা পুলিশ। জানা যায়, গত ২০১২ সালের ১৭ সেপ্টেম্বর রাতে পেকুয়া আলহাজ্ব কবির আহম্মদ চৌধুরীর বাজারের ন্যাশনাল হোমিও ফাম্মের্সীর মালিক ডা: হারাধন দাশ (৬০) কে গলায় ফাস দিয়ে নির্মম ভাবে হত্যা করছে দৃর্বত্তরা।

তিনি চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার পুরানগড় নুতুন হাট উড়ঙ্গ ফকিরখীল এলাকার নলনী রঞ্জনের পুত্র। তিনি পেকুয়া উপজেলায় দীর্ঘ সাড়ে ৯ বছর ধরে হোমিও চিকিৎসা পেশা নিয়ে এলাকার লোকজনের সেবা দিয়েছেন। তিনি একজন সৎ ব্যাক্তি বলে বাজারের বিভিন্ন ব্যবসায়ীরা তাকে প্রতিদিন তাদের বেচা কেনা শেষে টাকা জমা দিতেন। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাতে কে বা কারা রোগীর বেশ ধরে চেম্বারে প্রবেশ করে ডা: হারাধন দাশ কে গলায় গামছা পেছিয়ে ফাস লাগিয়ে হত্যা করেছে। হত্যা করে চেম্বারের পিছনের কক্ষে খাটের নিচে ঢুকিয়ে রাখে। সকালে বাজারের পানি সরবরাহকারী নাছির ও রোগীরা চেম্বারে আসলে ডা: কে খুজতে থাকে এক পর্যায়ে ডাক্তারের চেম্বারের পিছনে একটি কক্ষের খাটের নিচে ডা: কে রক্তাক্ত অবস্থায় দেখলে তারা বাজারের লোকজনের কে ডেকে বিষয়টি জানান। পরে পেকুয়া থানার পুলিশ কে খবর দিলে থানার ততকালিন অফিসার ইনচার্জ (তদন্ত) নুরুল আমিনের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল গিয়ে লাশটি উদ্ধার করেন।

ব্যবসায়ীদের দাবী সুষ্ঠ তদন্ত করে হত্যাকারীর মূল রহস্য উঘাটন করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের কাছে জোর দাবী জানান। এদিকে তরকারী ব্যবসায়ী রহিম, আনোয়ার, জামাল হোছাইন, আহম্মদ নুর জানান আমরা প্রতিদিন বেচাকেনা করার পর সন্ধ্যায় ডা;হারাধন দাশ কে টাকাগুলো জমা দিয়ে আমরা বাড়ি যাইতাম। তিনি একজন সৎ ব্যাক্তি বলে আমরা ওনাকে টাকাগুলো জমা দিতাম। এ ঘটনায় বাজারের নাইটগাটদের কে জিজ্ঞাসাবাদ করলে ঘটনার মূল রহস্য এবং ঘটনায় জড়িত কারা ক্লু বেরিয়ে আসবে। ঐ তরকারী ব্যবসায়ীদের গচ্ছিত টাকার লোভে তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছেন ব্যবসায়ীমহল।

এ ব্যাপারে নিহত ডা: হারাধন দাশের পুত্র বাবলা দাশ বাদী হয়ে পেকুয়া থানায় একটি মামলা দায়ের করে। হত্যা ঘটনা ১ বছর পার হলে ও কোন ক্লু বের করতে পারে নি পেকুয়া থানার পুলিশ। পুলিশ সন্দেহজনক ভাবে  বাজারের ২ জন নাইটগার্ট কে আটক করে জেলে প্রেরণ করেছিল। কিন্তু অনেকদিন ধরে তাদের কাছ থেকে ক্লু উদঘাটন করার জন্য অনেকবার রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে ও কোন রহস্য এখনোও বের হয়নি। অনেক দিন জেল হাজতে থাকার পর ওই নাইটগার্ট জামিনে মুক্ত হয়। তবে পুলিশের ধারণা টাকার লোভে তাকে হত্যা করা হয়েছে।

হত্যার সাথে পেকুয়া বাজারের হোমিও চিকিৎসকরা জড়িত আছে বলে শুনা যাচ্ছে। কারণ পেকুয়া উপজেলার লোকজনের কাছে তিনি বেশ জনপ্রিয়তার কারণে অন্য ডাক্তাররা রোগী পেতেন না। এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ ও ডা: হারাধন দাশ হত্যা মামলার তদন্ত কর্মকর্তা মো: মাঈন উদ্দিন আহমেদের সাথে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিবেদক কে জানান হত্যার রহস্য উদঘাটন করতে পুলিশ ততপর রয়েছে। তিনি আরো বলেন এ হত্যাকারীদের কে অবশ্যই খোজে বের করবে পুলিশ।  

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন