parbattanews

পেকুয়ায় ৩ দূর্ধর্ষ ডাকাত সর্দার আটক

pekuar dakatপেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়ায় ৩ দূর্ধর্ষ ডাকাত সর্দারকে আটক করেছে পুলিশ। পৃথক পৃথক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয় বলে থানার তথ্যে সূত্রে উল্লেখ করা হয়।

পেকুয়া থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) জিয়া মো. মোস্তাফিজ ভুঁইয়া পার্বত্যনিউজকে জানিয়েছেন, পেকুয়ার আইন-শৃংখলা পরিস্থিতি শান্ত ও স্বাভাবিক রাখতে পুলিশ এলাকার চিহ্নিত দাগী আসামিদের গ্রেপ্তারাভিযান জোরদার করেছে। এরই অংশ হিসেবে গোপন সংবাদের ভিত্তিতে গত মঙ্গল ও বুধবার রাতে পেকুয়া থানা পুলিশ বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের ভারুয়াখালী গ্রামের আবদুল জব্বারের পুত্র ডাকাত সর্দার হিসাবে পরিচিত একাধিক চাঞ্চল্যকর ঘটনায় আসামি বদিউল আলম প্রকাশ নুরুজ্জামান ওরফে লম্পট ডাকাত সর্দার বদাইয়েকে জনতার সহায়তায় গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে পেকুয়া থানায় মামলা নং-০৭(৫)(১৪), মামলা নং-০৮(৭)১১য় সিএস ভুক্ত এজাহার নামীয় আসামি হিসাবে সংশ্লিষ্টতা থাকা ছাড়াও এলাকায় আইন-শৃংখলা পরিপন্থী নানা অপরাধ কর্মকান্ডে জড়িত ও নেতৃত্ব দেওয়ার অভিযোগ রয়েছে।

গ্রেপ্তারের দিন বদাইয়া ডাকাত তার নিজ এলাকার হাজ্বী বজরুছ মিয়ার পুত্র গোলাম রহমান বাড়ি ফিরার পথে অস্ত্রের মুখে তার গতিরোধ করে সর্বস্ব ছিনিয়ে নিয়ে প্রাণনাশ চেষ্টা চালায়। ঘটনার সংবাদ পেয়ে স্থানীয়রা বিক্ষুদ্ধ হয়ে সংঘবদ্ধ ভাবে ডাকাত সর্দার বদাইয়াকে ধাওয়া দেয়। খবর পেয়ে পেকুয়া থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে জনতার সহায়তায় তাকে গ্রেপ্তার করে। এঘটনায় ভুক্তভুগী গোলাম রহমান বাদী হয়ে অস্ত্রের মুখে পথরোধ করে ছিনতাই ও প্রাণনাশ চেষ্টার অভিযোগে পেকুয়া থানায় এজাহার দায়ের করলে পুলিশ ওইদিনই দ্রুত বিচার আইনে তার বিরুদ্ধে মামলা রুজু করে পুলিশ। যার মামলা নং-১৬/২৮-০১-২০১৬।

স্থানীয়রা জানিয়েছেন, ডাকাত সর্দার বদিউল আলম প্রকাশ নুরুজ্জামান দীর্ঘদিন ধরে তার নিজ পাড়া মহল্লাসহ আশপাশের এলাকায় নিরব ত্রাসের রাজত্ব কয়েম করে সাধারণ মানূষ থেকে শুরু করে সম্ভ্রান্ত পরিবারের লোকজনদের উপরও অত্যাচার জোর জুলুম চালিয়ে অতিষ্ট করে তুলে। সে নিজে ও তার বাহিনীর সদস্যরা প্রতিনিয়ত চুরি, ডাকাতি, ছিনতাই, চাঁদাবজি, রাহাজানী, বন ও ভূমি দস্যূতা ছাড়াও এমন কোন অপরাধ কর্মকান্ড নেই যার সাথে এদের সংশ্লিষ্টতা ছিলনা। কিন্তু পুলিশের ধরা ছোঁয়ার বাইরে অবস্থান আত্মগোপন এবং স্থান বদলিয়ে এই ডাকাত সর্দার ও তার বাহিনীর লোকজন সশস্ত্রবস্থায় নিজপাড়া আশপাশের এলাকার ঘরে ঘরে হানা দিয়ে ডাকাতি, লুটসহ মা বোনদের চরম অমানবিক নির্যাতন শ্লীলতাহানিসহ গণধর্ষনের চাঞ্চল্যকর ঘটনা সংঘঠিত করতো। ভয়ে তার বিরুদ্ধে কেউ চোখ তুলে তাকানোতো দূরে থাক মুখ খুলার সাহসও দেখাতে পারতোনা।

এলাকাবাসী আরো জানায়, চাঞ্চল্যকর জারুলবুনিয়া ষ্টেশন গণডাকাতি, সাঁপেরগাড়ার আজিমার বাপের খোলায় সংঘঠিত জবাই করে যুবক মানিক হত্যাকান্ডসহ প্রায় সকল অপরাধ কার্যক্রমে তার ছিল প্রত্যক্ষ ও পরোক্ষ সংশ্লিষ্টতা।

থানায় যোগাযোগ করে তার বিষয়ে জানতে চাইলে, এসআই বিমল কান্তি দেব জানান, বদাইয়া ডাকাত দীর্ঘদিন যাবত পুলিশের চোখ ফাঁকি এলাকা ছাড়া বিভিন্ন অঞ্চলে চাঞ্চল্যকর অপরাধ কর্মকান্ডে মাধ্যমে জনজীবন অতিষ্ট করে তুললেও শেষ পর্যন্ত পেকুয়া থানার বর্তমান ওসির নেতৃত্বে তাকে গ্রেপ্তারে সক্ষম হয় পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য আদঅলতে তার রিমান্ড চাইবে পুলিশ।

এদিকে, পেকুয়া থানা পুলিশ পৃথক অন্য অভিযানে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বারইয়াকাটা এলাকার রশিদ আহমদের পুত্র ডাকাইত নুরুল কবির ও একই গ্রামের পাহাড়িয়াখালী কাটামুরা এলাকার মো. ইদ্রিসের পুত্র দলিলুর রহমান প্রকাশ ধইল্যে ডাকাতকে গ্রেপ্তার করে পুলিশ।

এদের মধ্যে নুরুল কবির ডাকাতের বিরুদ্ধে পেকুয়া থানার মামলা নং-০৮/১০-০১-১৩, অস্ত্র আইনে অভিযোগপত্র নং-২০/১১-০৩-১৪, মামলা নং-১০/১০-০১-১৩, অভিযোগপত্র নং-৮৬, মামলা নং-০৬/০৮-০৯-১০ ও জিআর মামলা নং-১০৬/১০ আর ধইল্যে ডাকাতের বিরুদ্ধে পেকুয়া থানা মামলা নং-১৪/২৩-০১-১৪ সহ আরো একাধিক মামলা অভিযোগে সংশ্লিষ্টতার গুঞ্জন রয়েছে।

পুলিশ দীর্ঘদিন যাবত এদের হন্যে হয়ে খুঁজলেও অবশেষে তাদের গ্রেপ্তার করে। পেকুয়া থানার ওসি জিয়া মো. মোস্তাফিজ ভুঁইয়া পেকুয়া থানা পুলিশের দূর্ধর্ষ ৩ডাকাত গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, এলাকার আইন শৃংখলা পরিস্থিতি শান্ত ও স্বাভাবিক রাখতে অপরাধীদের ছাড় দেবেনা পুলিশ।

Exit mobile version