parbattanews

পেকুয়ায় ৪র্থ বারের মতো শ্রেষ্ঠ শিক্ষিকা হয়েছেন বুলবুল জান্নাত আরা বেগম

Pic Bul bul  Ara zannat 20-08-2016

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়া উপজেলার রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে স্বীকৃতি পেয়েছে। গত ১৬ আগস্ট জেলা শিক্ষা অফিসারের দপ্তর থেকে জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে এ বিদ্যালয়ের নাম ঘোষণা করা হয়েছে। এদিকে পেকুয়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা হিসেবে বারবাকিয়া ওয়ারেচীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বুলবুল জান্নাত আরা বেগমের নাম ঘোষণা করেছে পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

জানা যায়, গত ৭ আগস্ট পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের দপ্তরে পেকুয়া উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ও শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে বুলবুল জন্নাত আরা বেগমের নাম ঘোষণা করা হয়। এনিয়ে শিক্ষিকা বুলবুল জান্নাত আরা ৪র্থ বারের মতো পেকুয়া উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা হিসেবে মনোনিত হলেন।

২০১০ সালের প্রথমবারের মতো তিনি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়ে ধারাবাহিকভাবে ২০১৩, ২০১৫ সালেও তিনি শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার হাসান মুরাদ চৌধুরী জানান, শিক্ষকের একাডেমিক কোয়ালিফিকেশন, একটিভিটিস, স্কুলের ফলাফল সহ বিভিন্ন বিষয়ে যাঁচাই বাচাই করে শ্রেষ্ঠ শিক্ষিকা মনোনীত করা হয়।

তিনি আরো জানান, কয়েকটি ক্যাটাগরি বিবেচনায় রাজাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় জেলার শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে স্বীকৃতি পেয়েছে। তৎমধ্যে লেখাপড়ার মান উন্নয়ন, বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি, শিক্ষকদের পাঠদানের সফলতা, প্রধান শিক্ষকের নিয়মতান্ত্রিক আগমন-প্রস্থান, বিদ্যালয় পরিচালনায় দক্ষতা, বিদ্যালয়ের রেকর্ডপত্র যথাযথ সংরক্ষণ, স্লিপের বরাদ্দ সঠিকভাবে ব্যয়, নিয়মিত এসএমসি ও পিটিএ কমিটির সভা ইত্যাদি সফলতার কারণে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসবে স্বীকৃতি পায়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুচ্ছফা জানান, বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে স্বীকৃতি পাওয়ার জন্য তারা আবেদন করেছেন।

Exit mobile version