পেকুয়া শহীদ জিয়া কলেজের একাদশ শ্রেণিতে নবাগত ছাত্রছাত্রীদের ওরিয়েন্টেশন ক্লাস ও আলোচনা সভা

pic pekua zia 1

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি : 

পেকুয়া শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের ২০১৪ – ২০১৫ শিক্ষাবর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় কলেজের হলরুমে কলেজের অধ্যক্ষ এ কে এম ওবাদুর রহমানের সভাপতিত্বে ও ইংরেজী বিভাগের প্রভাষক মোহাম্মদ আলমের উপস্থাপনায় অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ও পেকুয়া প্রেস ক্লাবের প্রতিষ্টাতা সভাপতি মো: ছফওয়ানুল করিম। বিশেষ অতিথি ছিলেন কলেজের উপাধ্যক্ষ মংখেরী রাখাইন, অধ্যাপক আজম খান চৌধুরী, অধ্যাপক মোহাম্মদ আলম, অধ্যাপক আবুল হাসেম, অধ্যাপক মোস্তাফা জামান খারেজ।

এসময় শিক্ষক শিক্ষিকাদের মধ্যে উপস্থিত ছিলেন নিজাম উদ্দিন, সন্তোষ বিশ্বাস, নুরুল হুদা, ড. জাকের হোসেন হাওলাদার, ছেহেলী, আজিজ, রবিউল, প্রদর্শক আবু হানিফা, এনাম, দেলোয়ার প্রমূখ।

সভায় প্রধান অতিথি কলেজ পরিচালনা পর্ষদের সদস্য ও পেকুয়া প্রেস ক্লাবের প্রতিষ্টাতা সভাপতি মো: ছফওয়ানুল করিম বলেন, দক্ষিণ চট্টলার কৃতি পুরুষ কেন্দ্রীয় বি এন পির যুগ্ম মহাসচিব ও সাবেক মন্ত্রী সালাহউদ্দিন উপকূলীয় এলাকার ছাত্রছাত্রীর শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার জন্য তিনি এ শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন। আপনারা আজ এ কলেজের ছাত্র ছাত্রী পরিচয় দিয়ে যাচ্ছেন, এটাই হচ্ছে সৌভাগ্য।

তিনি আরো বলেন, এ কলেজ থেকে যারা ইতিপূর্বে পাশ করে বের হয়েছেন, তারা আজ ভালো চাকুরী করছেন। বর্তমানে একটি চাকুরী পেতে হলে অনেক কিছুর প্রয়োজন হয়। তিনি ছাত্রীদের উদ্দেশ্যে সর্তকতার সাথে মোবাইল ফোন ব্যবহার করার পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন