প্রধানমন্ত্রীর আগমনের দিন খাগড়াছড়িতে সড়ক অবরোধের ডাক দিয়েছে পিসিপি : প্রত্যাহারের আহবান আওয়ামী লীগের

1420341_531095650318060_1704661502_n

স্টাফ রিপোর্টার, পার্বত্যনিউজ :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাগড়াছড়ি সফরের দিন ১১ নভেম্বর সড়ক অবরোধের ডাক দিয়েছে চুক্তিবিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ। পিসিপি‘র পূর্ব নির্ধারিত প্রতিনিধি সম্মেলন করতে না দেয়ায় আগামী রোববার খাগড়াছড়িতে দিনব্যাপী অবরোধের ডাক দিয়েছে সংগঠনটি। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি থুইক্যচিং মারমা ও সাধারণ সম্পাদক বিলাস চাকমা এক যুক্ত বিবৃতিতে এ কর্মসুচী ঘোষনা করেন। এদিন দীর্ঘ ১৫ বছর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার খাগড়াছড়ি সফরের দিন নির্ধারিত রয়েছে।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ-পিসিপি‘র কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিনয়ন চাকমা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়েছে। পিসিপি‘র প্রতিনিধি সম্মেলনকে তাদের শান্তিপূর্ণ কর্মসূচি অভিহিত করে “সংগঠনের দেয়াল লিখন মুছে ও বাধাদানের মাধ্যমে শেখ হাসিনা সরকারের ফ্যাসিবাদী চরিত্র” উন্মোচিত করেছে বলেও দাবী করা হয়েছে।

সংবাদ মাধ্যমে প্রেরিত বিবৃতিতে নেতৃদ্বয় শেখ হাসিনা সরকারকে জনসমর্থনহীন, পাহাড়ি জনগণের সাথে প্রতারণাকারী ও বাঙ্গালী জাতীয়তাবাদ চাপিয়ে দেয়ার দায়ে অভিযুক্ত ও বেঈমান আখ্যায়িত করে আগামী ১০ নভেম্বর খাগড়াছড়ি জেলার ৮ উপজেলায় বিক্ষোভ প্রদর্শন ও ১১ নভেম্বর পুরো জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের কর্মসুচী ঘোষণা করা হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, পিসিপি‘র ২৩-২৪ অক্টোবর কেন্দ্রীয় প্রতিনিধি সম্মেলন পিছিয়ে ৯-১০ নভেম্বর নির্ধারণ করে যথারীতি জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়। কিন্তু স্থানীয় প্রশাসন প্রধানমন্ত্রীর সফরের অজুহাত দেখিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের দোহাই দিয়ে প্রশাসন সম্মেলন না করতে অলিখিত নিষেধাজ্ঞা জারি করেছে।

এদিকে ১১ নভেম্বর সোমবার আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের দিন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ-পিসিপি কর্তৃক অবরোধ আহবান বিষয়ে যোগাযোগ করা হলে খাগড়াছড়ি জেলা যুবলীগের সাধারন সম্পাদক কে এম ইসমাইল হোসেন পার্বত্যনিউজকে বলেন, আমরা আশা করবো প্রধানমন্ত্রীর সম্মানে পিসিপি তাদের এ কর্মসুচী প্রত্যাহার করে নেবে। তিনি পিসিপিকে তাদের ঘোষিত অবরোধ কর্মসুচী প্রত্যাহারের আহবান জানিয়ে বলেন, অবরোধ প্রত্যাহার করা না হলে প্রশাসন ও আমাদের জেলা আওযামী লীগের শীর্ষ নেতারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। শুধু পিসিপি নয়, অবরোধসহ যেকোন কর্মসুচী উপক্ষো করে খাগড়াছড়ির মানুষ সেদিন দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রীর সমাবেশে যোগ দেবে বলেও অভিমত প্রকাশ করেন যুবলীগের এ শীর্ষ নেতা।

 
Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন