প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রেগামের আওতায় রাঙামাটিতে অনুষ্ঠিত হলো সোসাল মিডিয়া আড্ডা

নিজস্ব প্রতিনিধি;

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগামের আওতায় রাঙামাটিতে শনিবার অনুষ্ঠিত হলো সোসাল মিডিয়া আড্ডা। নাগরিক সেবার উদ্ভাবন হিসেবে এ আড্ডার আয়োজন করে জেলা প্রশাসন, মন্ত্রী পরিষদ বিভাগ ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম।

 

জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এ আড্ডায় সভাপতিত্ব করেন রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল। উপস্থিত ছিলেন মন্ত্রী পরিষদ বিভাগের উপ সচিব সানাউল্লাহ, প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সমন্বয়ক মানিক মাহমুদ। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ডঃ মুস্তাফিজুর রহমান। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাইফ উদ্দিন আহমেদ, সদর উপজেলা নির্বাহী অফিসার রুমানা রহমান শম্পা, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সুনীল কান্তি দেসহ জেলা বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, স্কুলের প্রধান শিক্ষক, এনজিও কর্মী, সুশীল সমাজের প্রতিনিধি, ফেইসবুক ইউজার ও জেলায় কর্মরত বিভিন্ন মিডিয়াকর্মী।

অনুষ্ঠানের শুরুতে সোসাল মিডিয়া আড্ডার গুরুত্ব নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রোগ্রামের সমন্বয়ক মানিক মাহমুদ ও রাঙামাটি জেলা প্রশাসনের ফেইসবুকের কার্যক্রম এবং পরিকল্পনা নিয়ে উপস্থাপনা করেন সহকারী কমিশনার নাজমুল ইসলাম।

আড্ডায় বক্তারা বলেন, সরকারের সাথে জনগণকে সম্পৃক্ত করতে তথ্য প্রযুক্তিকে কাজে লাগানো হচ্ছে। সেবা প্রদানে জনগণের মতামত নিয়ে নাগরিক সেবা আরো উন্নত করতে সোসাল মিডিয়াকে গুরুত্ব দিচ্ছে সরকার। সামাজিক যোগাযোগের মাধ্যেমে সহজে সেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের আওতায় বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। এসব উদ্যোগে সরকারী কর্মকর্তাদের পাশাপাশি জনগণও অধিক হারে সম্পৃক্ত হচ্ছে বলে সোসাল মিডিয়া আড্ডায় জানানো হয়।

আড্ডায় আরো জানানো হয় বর্তমানে ২৫ হাজার সরকারী কর্মকর্তা সোসাল মিডিয়ার মাধ্যমে সেবা দানে নিয়োজিত এবং ১০/১২ জেলায় ফেসবুকের মাধ্যমে সেবা কার্যক্রম চালাচ্ছে।

বক্তারা রাঙামাটি জেলা প্রশাসনের ফেইসবুকের মাধ্যমে সেবা প্রদানের প্রশংসা করে করে বলেন এটি একটি যুগান্তকারী উদ্যোগ। সোসাল মিডিয়াকে কাজে লাগিয়ে জনগণের দোরগোরায় সেবা পৌঁছে দেয়ার ক্ষেত্রে রাঙামাটি জেলা মডেল হিসেবে কাজ কববে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।  

আড্ডায় মুক্ত আলোচনায় বক্তারার জেলা প্রশাসনের ফেসবুক পেজের বিভিন্ন কার্যক্রম ও দিক নিয়ে পরামর্শমূলক বক্তব্য তুলে ধরেন। জেলা প্রশাসনে কর্মকর্তারা ফেসবুক পেজের মাধ্যমে সেবার মান বৃদ্ধি ও আরো প্রসারিত করা প্রত্যয় ব্যক্ত করে জেলার সর্বস্তরের নাগরিকদের সহাযোগিতা কামনা করেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পার্বত্যনিউজ, ফেসবুক, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন