parbattanews

প্রধানমন্ত্রীর নেতৃত্বেই পাহাড়ের মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে : খাগড়াছড়িতে প্রধান বিচারপতি

justice 1

সিনিয়র স্টাফ রিপোর্টার :
পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির ফলে সাংবিধানিকভাবে পাহাড়ের মানুষের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে উল্লেখ করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, ১৯৯৭ সালে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ রাষ্ট্র ক্ষমতায় আসার পর পার্বত্য চট্টগ্রাম চুক্তি সম্পাদিত হয়েছে। ‘পাহাড়ের মানুষের ভাগ্যোন্নয়ন হবে না দেশের নাগরিক হিসেবে এমনটি আমি বিশ্বাস করিনা’ ।

বৃহস্পতিবার দুপুরের দিকে খাগড়াছড়ি জেলা আইনজীবী সমিতি কার্যালয়ে সংবর্ধনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় খাগড়াছড়ি পার্বত্য জেলায় বিচার কাজের সুবিধার্থে বিচারক স্বল্পতার দ্রুত সমাধান, আদালত বাড়ানো এবং মুখ্য বিচারিক হাকিমের আদালত ভবন নির্মাণের আশ্বাসও দেন প্রধান বিচারপতি এসকে সিনহা।

সভায় অন্যান্যের মধ্যে খাগড়াছড়ি আইনজীবী সমিতির আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আশুতোষ চাকমা, অ্যাড. মো: নাছির উদ্দিন, অ্যাড. কামাল উদ্দিন মজুমদার, অ্যাড. খুরশিদ আলম প্রমূখ উপস্থিত ছিলেন।

এর আগে সকালের দিকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সড়ক পথে খাগড়াছড়ি পৌঁছলে সার্কিট হাউসে প্রাঙ্গণে খাগড়াছড়ি জেলা প্রশাসনের উদ্যোগে পুলিশের একটি সুসজ্জিত চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ও খাগড়াছড়ির জেলার পুলিশ সুপার মজিদ আলী উপস্থিত ছিলেন।

গার্ড অব অনার শেষে তিনি খাগড়াছড়ি জেলা জজ ও মুখ্য বিচারিক হাকিম আদালত পরিদর্শন করেন। এবং জেলা ও দায়রা জজ ইমামুল হকের আদালতে নিয়মিত মামলার বিচারিক কার্যক্রম পরিচালনা প্রত্যক্ষ করেন তিনি।

এ সময় সফরসঙ্গী হিসেবে তার সাথে উপস্হিত ছিলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন, স্পেশাল অফিসার বেগম হোসনে আরা আকতার, অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজসহ প্রধান বিচারপতির একান্ত সচিব মোহাম্মদ আনিসুর রহমান ।

Exit mobile version