parbattanews

প্রধানমন্ত্রী শেখ হাসিনাই মুক্তিযোদ্ধাদের একমাত্র অভিভাবক

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

৭১’র রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের জৈষ্ঠ্য সহ-সভাপতি রন বিক্রম ত্রিপুরা মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করার আহ্বান জানিয়ে বলেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই মুক্তিযোদ্ধাদের একমাত্র অভিভাবক। মুক্তিযোদ্ধাদের কল্যাণে তিনি নিরলসভাবে কাজ করছেন। সারাবিশে^ মুক্তিযোদ্ধাদের ভাবমূর্তি উজ্জ¦ল করেছেন। মুক্তিযোদ্ধাদের প্রাপ্য মর্যাদা দিয়েছে। ১৯৫২ সালের ভাষা আন্দোলন ৭১’র মুক্তিযুদ্ধে প্রেরণা জুগিয়েছে বলেও উল্লেখ করেন রন বিক্রম ত্রিপুরা।

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহিদ দিবস উপলক্ষ্যে বুধবার (২১ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা সদরে মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. আবুল হাসেমের আলোচনা সভায় সভাপতিত্ব করেন।

খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. রইচ উদ্দিন, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক এবং মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মনছুর আলী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বীর মুক্তিযোদ্ধা মো. হানিফ হাওলাদার অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

মাটিরাঙ্গা পৌরসভার মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক মাটিরাঙ্গার তবলছড়ি চত্বরকে মুক্তিযোদ্ধা চত্বর নামকরণের ঘোষণা দিয়ে বলেন, এ চত্বরে মুক্তিযোদ্ধাদের স্মৃতি ভাস্কর্য তৈরি করা হবে। তিনি মুক্তিযোদ্ধাদের বীরত্বগাঁথার কথা উল্লেখ করে বলেন, আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে মুক্তিযোদ্ধাদের ৭১ এর নির্বাচনের ময়দানে মতোই ঝাঁপিয়ে পড়তে হবে। আলোচনা সভায় মাটিরাঙ্গা-গোমতি সড়কটি ‘মুক্তিযোদ্ধা মালু মিয়া সড়ক’ নামকরণের দাবি জানান মাটিরাঙ্গা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. মনছুর আলী।

মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো. হারনুর রশীদ ফরাজী ও মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. জহিরুল ইসলাম খন্দকার প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।

Exit mobile version