parbattanews

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ের উন্নয়নে আন্তরিক: পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ের উন্নয়নে আন্তরিক। তাই ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর পার্বত্য চুক্তির মাধ্যমে পাহাড়ে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছেন। তিনি পাহাড়ে বসবাসরত সকল সম্প্রদায়কে পারস্পরিক বিশ্বাস ও সহাবস্থানে থেকে সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান।

শনিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে পৌর টাউন হল মিলনায়তনে খাগড়াছড়িতে মারমা উন্নয়ন সংসদের কেন্দ্রীয় কমিটির সম্মেলন ও ত্রি-বার্ষিক সাধারণ সভা ২০১৮ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মারমা উন্নয়ন সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি চাইথোঅং মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, খাগড়াছড়ির সাংসদ ও শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বীক্রম কিশোর ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ি সেনা রিজয়িন কমান্ডার হামিদুল হক, জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে খাগড়াছড়ি মং সার্কেল চিফ সাচিংপ্রু চৌধুরী, পুলিশ সুপার আহমার উজ্জামান ও পৌর মেয়র রফিকুল আলম উপস্থিত ছিলেন। সম্মেলেনের শুরুতে মারমা সম্প্রদায়ের একটি বইয়ের মোড়ক উম্মোচন করেন অতিথিরা।

এর আগে জেলা শহরের মিলনপুর এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ২ কোটি ৩৫ লক্ষ টাকা ও ৯০ লক্ষ টাকা ব্যয়ে কেন্দ্রীয় শাহী জামে মসজিদের দ্বিতল ও তৃতীয় তলার নির্মাণ কাজের উদ্বোধন করেন পার্বত্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর।

Exit mobile version