parbattanews

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে  এদেশকে  সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদ মুক্ত করতে হবে’

matiranga-jubo-dibas-news-pic-2-copy

নিজস্ব প্রতিবেদক:

নানা আয়োজনের মধ্যদিয়ে যুব র‌্যালি, যুব সমাবেশ ও প্রশিক্ষণ সনদ প্রদানের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পালিত হয়েছে জাতীয় যুব দিবস।

মঙ্গলবার যুব রেডক্রিসেন্ট সোসাইটি ও হাতিয়াপাড়া যুব উন্নয়ন ক্লাবসহ বিভিন্ন যুব সংগঠনের অংশগ্রহণে ‘আত্মকর্মী যুবশক্তি, টেকসই উন্নয়নের মূলভিত্তি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়। র‌্যালিটি মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে উপজেলা সদরের বিভিন্ন সড়ক ঘুরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়।  পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত যুব সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আবুল আমিন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মদ রায়হানুল হারুন, মাটিরাঙ্গা পৌরসভার প্যানেল মেয়র মো: আলাউদ্দিন লিটন, যুব রেডক্রিসেন্ট সোসাইটির ফরিদ আহম্মদ ও হাতিয়াপাড়া যুব উন্নয়ন ক্লাবের সভাপতি মো: আবু নাঈম মো: রবিন প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মেখ মো: আশরাফ উদ্দিন স্বাগত বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আবুল আমিন বলেন, এ দেশকে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য যুবশক্তিকে কাজে লাগাতে হবে। যুবশক্তি নিষ্প্রাণ হয়ে গেলে আমাদের কাঙ্খিত উন্নয়ন সম্ভব হবেনা। যুব সমাজকে মাদকের ছোবল থেকে বের করে এনে দেশের সম্পদে পরিনত করতে হবে উল্লেখ করে তিনি বলেন, জঙ্গীবাদ ও সন্ত্রাসবাদের কারনে অনেক মুসলিম রাষ্ট উন্নয়নের দিক থেকে পিছিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আমরা সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদে নাম লেখাবোনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এদশকে সন্ত্রাসবাদ ও জঙ্গীবাদ মুক্ত করবো।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, যুব সমাজের নেতৃত্বে আমাদের অর্জন অনেক। আমাদের ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধে যুব সমাজের ভূমিকা কোন অংশে কম ছিলনা। তিনি প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে কাজে লাগিয়ে নিজেদের আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলতে যুবকদের প্রতি আহবান জানান।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আবুল আমিন সেলই প্রশিক্ষণ কর্মসূচীর আওতায় ৪০জন যুব মহিলার হাতে প্রশিক্ষণ সনদ বিতরণ করেন।

পরে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মুক্তমঞ্চে জাতীয় যুব দিবস উপলক্ষে যুব রেডক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচীর উদ্বোধন করেন খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আবুল আমিন।

Exit mobile version