প্রশাসনের কঠোরতায়ও খাগড়াছড়িতে লকডাউন ভঙ্গ হচ্ছে

fec-image

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে খাগড়াছড়িতে চলছে ৫ম দিনের ঢিলেঢালা লকডাউন। বিগত লকডাউনগুলোর তুলনায় এই দিন শহরে যানবাহন চলাচল কিছুটা বেড়েছে। শহর কেন্দ্রিক রিকসা, ইজিবাইক, মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে। প্রশাসনের অর্থদন্ডসহ কঠোরতায়ও নানা অজুহাতে মানুষ ঘর থেকে বেরিয়ে আসছে। অনুমোদনহীন দোকানপাট বন্ধ থাকার কথা থাকলেও তাও মানছেনা অনেকে। গত ২৪ ঘণ্টায় লকডাউনের আওতায় আরোপিত বিধি নিষেধ ও স্বাস্থ্যবিধি না মানায় ১০১জনকে ২২ হাজার ৭শ টাকা জরিমানা করা হয়েছে।

শুরু থেকে লকডাউন পালনে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন। শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক পুলিশ। অপ্রয়োজনীয় যানবাহনকে জরিমানাসহ ফেরত পাঠানো হচ্ছে। অনেক জায়গায় প্রশাসনের উপস্থিতি দেখে দোকানপাট বন্ধ করা, অপ্রয়োজনীয় গাড়ি ঘুরিয়ে নেয়া কিংবা মাস্ক পরতে দেখা গেছে। উপজেলাগুলোতেও সাধারণ মানুষ লকডাউনের বিধি নিষেধ অমান্য করে দোকান খোলা, যান চলাচল করা এবং প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবার খবর পাওয়া গেছে। খাগড়াছড়ির সাথে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ থাকলেও জেলা সদরের সাথে উপজেলা সড়কেও চলছেনা যানবাহন।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ জানান, খাগড়াছড়িতে বর্তমানে ৬৩জন করোনায় আক্রান্ত রয়েছে। তারা খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতাল এবং নিজ নিজ বাসায় আইসোলেশনে রয়েছে। এখন পর্যন্ত মোট ৫ হাজার ৬শ ২জন ব্যক্তি করোনা পরিক্ষা করেছেন। এরমধ্যে আক্রান্ত হয়েছে মোট ৮৭৪জন। সুস্থ হয়েছে ৮০৩জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৮জন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন