প্রশিক্ষণ লব্ধ জ্ঞান দিয়ে পার্বত্যাঞ্চলের অর্থনীতিকে আরো বেগবান করাতে হবে: নিখিল কুমার

RHDC Picture-07-05-13-02

আলমগীর মানিক, রাঙামাটি:

প্রশিক্ষণের মাধ্যমে জ্ঞান অর্জন করে অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে পার্বত্য এলাকার অর্থনীতিকে  আরো বেগবান করার আহ্বান জানিয়েছেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।

মঙ্গলবার ইউএনডিপি-সিএইটিডিএফ ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের যৌথ আয়োজনে রাঙ্গামাটি জেলা মৎস্য প্রশিক্ষণ কেন্দ্রে মৎস্য, কৃষি ও প্রাণীসম্পদ বিভাগের বিভিন্ন উপজেলার সরকারি ২৫জন কর্মকর্তাদের রাঙ্গামাটিতে ইউএনডিপি-সিএইটিডিএফ ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের যৌথ কার্যক্রমের সমন্বিত খামার ব্যবস্থাপনা (আইএফএম) ও কৃষক মাঠ স্কুল (এফএফএস) কনসেপ্ট ইমপ্লিমেন্টাশন প্রসেস এন্ড মনিটরিং সম্পর্কিত ৩দিনব্যাপী এক অরিয়েন্টেশন এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রাঙ্গামাটি জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল হান্নান মিঞা’র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন রাঙ্গামাটি শস্য উৎপাদন বিশেষজ্ঞ রমনী কান্তি চাকমা, সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা শফিউল আহম্মদ সরকার, সিএইচটিডিএফ এর প্রতিনিধি এ কে এম  আজাদ প্রমূখ।

পরিষদ চেয়ারম্যান বলেন, মানুষের জানার ও শেখার যেমন কোন শেষ নেই তেমনি প্রশিক্ষণের কোন বিকল্প নেই। এ ধরনের কর্মশালা খুবই গুরুত্বপূর্ণ। এ প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে শুধু ব্যক্তিগত কর্মময় জীবনই নয় বরং সমাজ ও দেশের উন্নয়নেও কাজে লাগাতে হবে।

তিনি বলেন, কর্মময় জীবন থেকে অবসর গ্রহণের পরেও এ প্রশিক্ষণের অভিজ্ঞতাগুলো আপনাদের ব্যক্তিগত জীবনে কাজে লাগাতে পারবেন। অবসরের পরে কোন প্রাইভেট ফার্মে বা নিজের ব্যক্তিগত ফার্মে  অভিজ্ঞতাগুলো কাজে লাগানো সম্ভব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন